মথুরা স্টেশনে বাবা-মায়ের পাশে ঘুমিয়ে থাকা অবস্থায় চুরি যাওয়া সাত মাছের শিশু উদ্ধার হল ফিরোজাবাদের এক বিজেপি (BJP) নেত্রীর বাড়ি থেকে।মূলত গত সপ্তাহে রেলওয়ে স্টেশনে ঘুমাচ্ছিল সাত মাসের এক শিশু।পাশে ঘুমিয়ে ছিলেন তাঁর বাবা-মাও। সেই মায়ের আঁচল থেকেই খুদেকে চুরি করে নিয়ে গিয়েছিল এক অজ্ঞাত পরিচয় ব্যক্তি। গোটা ঘটনা ধরা পড়ে মথুরা স্টেশনের সিসিটিভি ক্যামেরায়। সেই সিসিটিভি ফুটেজ ইতিমধ্যেই ভাইরাল হয়ে গিয়েছে সোশ্যাল মিডিয়ায়।

এবার সোমবার সেই শিশুর খোঁজ মিলল স্টেশন থেকে ১০০ কিলোমিটার দূরে এক বিজেপি (BJP) কাউন্সিলরের বাড়িতে।জেরার মুখে বিজেপি নেত্রী জানান, ‘তাঁদের একটি কন্যাসন্তান রয়েছে। দীর্ঘদিন ধরেই একটি পুত্রসন্তান লাভের আশায় ছিলেন।

দুই চিকি‍ত্‍সক জানান, একটি সাত মাসের শিশুপুত্র রয়েছে। ওই শিশুপুত্রকে পেতে গেলে এক লক্ষ ৮০ হাজার টাকা দিতে হবে। তাঁদের কথাতে বিশ্বাস করেই ওই শিশুটিকে কিনেছি।’ সোমবার মথুরা রেল পুলিশের এক আধিকারিক জানিয়েছেন, হাথরস জেলায় থাকা একটি বেসরকারি হাসপাতালের দুই চিকি‍ত্‍সক দীর্ঘদিন ধরেই শিশু চুরির চক্র চালাচ্ছিলেন। ওই চক্রের অন্যতম সদস্য দীপ কুমার গত সপ্তাহে মথুরা স্টেশন থেকে ঘুমন্ত অবস্থায় শিশুটিকে চুরি করেছিল।’সোমবার সাংবাদিক সম্মেলন করে মায়ের হাতে শিশুটিকে তুলে দেয় রেল পুলিশ। মায়ের কাছে সন্তানের ফিরে যাওয়ার ভিডিও ভাইরাল হয়েছে।

পাশাপাশি সোশ্যাল মিডিয়ায় ছড়িয়েছে অভিযুক্ত চিকিত্‍সকদের থেকে উদ্ধার হওয়া ৫০০ টাকার বান্ডিলের ছবি। পুলিশ আধিকারিক মহম্মদ মুসতাক জানিয়েছেন, রাতে স্টেশন থেকে শিশুটিকে চুরি করে দীপক কুমার নামের এক ব্যক্তি। দীপক এবং হাথরসের এক হাসপাতালের দুই চিকিত্‍সক একই চক্রের সদস্য। এই শিশু পাচারচক্রে বেশকিছু স্বাস্থ্যকর্মী যুক্ত রয়েছেন বলেও জানা গিয়েছে।সূত্রের খবর,এই ঘটনায় এখনও পর্যন্ত ৮ জনকে গ্রেপ্তার করা হয়েছে।এই ঘটনা আর কোন দিকে মোড় নেই সেদিকে চোখ সবার।

 

আরো পড়ুন:Saumitra khan:’প্রত্যেককে মানিক ভট্টাচার্য করে দেব’ কাদের প্রসঙ্গে এমন উক্তি বিজেপি সাংসদের?