এশিয়া কাপের (Asia Cup 2022) দ্বিতীয় ম্যাচ পাকিস্তানের(Pakistan) বিরুদ্ধে দুর্ধর্ষ জয় লাভ ইন্ডিয়া(India)।আজকের ম্যাচটা অনুষ্ঠিত হয়ে দুবাই ইন্টারন্যাশনাল স্টেডিয়ামে (Dubai International Stadium)। টসে জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেয় টিম ইন্ডিয়া (India)।

প্রথমে ব্যাটে নেমে পাকিস্তান(Pakisthan) 10 উইকেটে 147 রান করে। ওপেনিং এ ব্যাটে নেমে মুহাম্মদ রিজওয়ান (Md Rizwan) 42 হলে 43 রান করে পাকিস্তানের ব্যাটিং অর্ডারে মুখ্য ভূমিকা পালন করে। ১৪৮ রানের লক্ষ্যমাত্র নিয়ে ব্যাট এ নেমে প্রথম ওভারের শূন্য রানে কে এল রাহুল(K L Rahul) এর গুরুত্বপূর্ণ উইকেট পড়ে যাওয়া ইনিংসের শুরুতেই বড় আঘাত পায় ভারতীয় দল।

এখন রোহিত শর্মা (Rohit Sharma) ও বিরাট কোহলি (Virat Kohli) এর পার্টনারশিপে ম্যাচের হাওয়া কিছুটা ইন্ডিয়ার দিকে আসে। আজ নিজের শততম টি-টোয়েন্টি (T-20 I) ম্যাচ খেলতে নেমে বিরাট কোহলি(Virat Kohli) 34 বলে 35 রান করে।

এবং শেষে রবীন্দ্র জাদেজা (Ravindra Jadeja) ও হার্দিক পান্ডিয়া (Hardik Pandya) এর পার্টনারশিপে পাকিস্তানি বিরুদ্ধে এই অসাধারণ জয় লাভ করে ইন্ডিয়া। অন্যদিকে 4 ওভার বল করে 26 রান দিয়ে 4 উইকেট নিয়ে ম্যাচের সবচেয়ে গুরুত্বপূর্ণ বোলার হন ভুবনেশ্বর কুমার (Bhuvneswar Kumar)।

গত বছর টি-টোয়েন্টি ওয়ার্ল্ড কাপে ভারতীয় দলকে 10 উইকেট পরাজিত করে পাকিস্তান। সেই ম্যাচের বদলা স্বরূপ আজকের ম্যাচের জয় লাভ উদযাপন করছে ভারতীয় ক্রিকেটপ্রেমী মানুষেরা।