বর্তমানে সৌন্দর্য একটি গুরুত্বপূর্ণ বিষয় হয়ে দাঁড়িয়েছে।আমরা নিজেদের সৌন্দর্য বজায় রাখতে কিনা করি।কখনো পার্লারে যাই কিংবা কখনো দামি দামি প্রোডাক্ট ব্যবহার করি।আমাদের ত্বকের সৌন্দর্য শুধুমাত্র বাহ্যিক প্রসাধনীর উপরেই নির্ভর করে না। কারণ বাহ্যিক প্রসাধনী আমরা যতক্ষণই ব্যবহার করব ততক্ষণ আমাদের সৌন্দর্য বজায় থাকবে রূপচর্চায় ব্যবহার করুন কিছু প্রাকৃতিক কৌশল। ত্বককে হাইড্রেট রাখতে জেনে নিন কিছু উপায়।

 

একটি বাটি নিন এবং এতে সমস্ত উপাদান টেবিল চামচ তিসি বীজ(Flaxseed) ,2 টেবিল চামচ জল, টেবিল চামচ হলুদ গুঁড়ো, টেবিল চামচ দই একত্রিত করুন যতক্ষণ না মিশ্রণটি একটি জেলের মতো হয় । এই মাস্কটি আপনার মুখে সমানভাবে লাগানোর আগে আপনার মুখ পরিষ্কার এবং তোয়ালে শুকিয়ে নিন। এটি 5 মিনিটের জন্য বা এটি শুকানো পর্যন্ত রাখুন এবং তারপর জল দিয়ে ভালভাবে ধুয়ে ফেলুন। এই মাস্কটি আপনাকে ময়শ্চারাইজড, ব্রণমুক্ত, এবং উজ্জ্বল ত্বক দেয় যা দেখতে তরুণ দেখায়। শুষ্ক ত্বক যাদের ব্রণ প্রবণ তারা এই মাস্ক থেকে প্রচুর উপকৃত হবেন।

 

 

তিসি বীজ (Flaxseed)নিন এবং জল দিয়ে মিশ্রিত করুন। এবার এই পেস্টে কিছু মুলতানি মাটি যোগ করুন, ভালো করে নাড়ুন এবং তারপর এই মিশ্রণে এক টেবিল চামচ মধু যোগ করুন। আবার ভালো করে মেশান এবং তারপর আপনার আঙ্গুল দিয়ে মুখে মাস্কটি লাগান।মাস্কটি কিছু সময়ের জন্য রেখে দিন এবং তারপরে একটি চকচকে এবং উজ্জ্বল ত্বক প্রকাশ করতে জল দিয়ে ধুয়ে ফেলুন।

 

 

 

• ½ টেবিল চামচ ম্যাচা গ্রিন টি পাউডার • 1 টেবিল চামচ ফ্ল্যাক্সসিড (Flaxseed)জেল একটি ছোট বাটি নিন এবং এতে উপাদানগুলি মিশিয়ে নিন। গ্রিন টি পাউডার এবং ফ্ল্যাক্সসিড জেলের মিশ্রণ যেন সামঞ্জস্যপূর্ণ হয় তা নিশ্চিত করুন। তারপর একটি মৃদু স্ক্রাব দিয়ে আপনার মুখ এক্সফোলিয়েট করুন এবং একটি তোয়ালে দিয়ে আপনার মুখ শুকিয়ে নিন। আপনার মুখে মাস্কটি সমানভাবে প্রয়োগ করুন এবং 10 মিনিটের জন্য বা এটি শুকানো পর্যন্ত রেখে দিন। তারপরে এটি ধুয়ে ফেলুন, একটি তোয়ালে দিয়ে আপনার মুখ শুকিয়ে নিন এবং ময়েশ্চারাইজার লাগান। এই ফেস মাস্কটি তাৎক্ষণিকভাবে আপনার ত্বকে তারুণ্যের আভা দেয়। এটি আপনার বর্ণকে উজ্জ্বল করে এবং মুখের ত্বককে নিস্তেজ করার একটি দ্রুত সমাধান।

 

 

Image source-google