শুক্রবার প্রেসিডেন্সি জেলের ভিতরে রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়কে (Partha Chatterjee) ফের জেরা করতে গিয়েছিলেন ইডি গোয়েন্দারা। এদিন পার্থ চট্টোপাধ্যায়কে টানা দু’ঘন্টা ধরে জেরা করেন তারা। তবে শুক্রবার প্রেসিডেন্সি জেলে পার্থ চট্টোপাধ্যায়ের সাথে ইডি আধিকারিকদের কী বিষয়ে কথা হয়েছে, এবং পার্থকে কী বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হয়েছে পার্থ চট্টোপাধ্যায় তাদের কী বললেন সেই সব কিছু নির্দিষ্টভাবে জানা যায় নি।

তবে তদন্তকারী সংস্থা সূত্রে খবর,শুক্রবার তাঁকে সপ্রতিভই দেখিয়েছে। অন্তত দৃশ্যত।ইডি তরফ থেকে এদিন আরো বলা হয়েছে,পার্থ চট্টোপাধ্যায়ের (Partha Chatterjee) ওই মানসিক অবস্থা অনেকটা কেটে গিয়েছে আপাতত।জেলের পরিস্থিতির সাথে কিছুটা হলেও তিনি নিজেকে মানিয়ে নিচ্ছেন ধীরে ধীরে, সেটি তাঁত কথাবার্তা এবং চালচলনে পরিস্কার হয়েছে। এছাড়াও মানসিকভাবে তিনি সুস্থ আছেন।উল্লেখ্য,গত ১৮ অগস্ট পার্থকে ১৪ দিনের জেল হেফাজতের নির্দেশ দিয়েছিলেন কলকাতার বিশেষ ইডি আদালতের বিচারক। তার পর থেকে প্রেসিডেন্সি জেলের ‘পহেলা বাইশ’ ওয়ার্ডের দু’নম্বর সেলের বাসিন্দা পার্থ।

সূত্রের খবর, শুরুতে সহবন্দিদের থেকে ‘কয়েদি’ তকমা পেয়ে কার্যত ভেঙে পড়েছিলেন রাজ্যের প্রাক্তন মন্ত্রী।কারারক্ষীদের একটি অসমর্থিত সূত্র মারফত খবর মিলেছিল,পার্থকে দেখলেই চোর,লম্পট,চিটিংবাজ,দুশ্চরিত্র বলে কটাক্ষ করছেন অন্য বন্দিরা।যা শুনে প্রথম ক’দিন কার্যত বিধ্বস্ত ছিলেন তিনি।পাশাপাশিই,দলের সঙ্গে দূরত্ব এবং সংবাদমাধ্যমে তাঁকে নিয়ে কাটাছেঁড়ার অভিঘাতে বেশ বিচলিত হয়ে পড়েছিলেন তিনি। কথা বলার লোক খুঁজছিলেন।অবশেষে জানা যাচ্ছে ওই মানসিক অবস্থা অনেকটা কেটে গিয়েছে পার্থর।

 

আরো পড়ুন:Partha Chatterjee:’আমার বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগ অবান্তর’,জানালেন পার্থ ঘনিষ্ট মোনালিসা!