উত্তরপ্রদেশে বিজেপির নতুন সভাপতি হলেন ভূপেন্দ্র সিং চৌধুরী (Bhupendra Singh Chaudhary)।বৃহস্পতিবার বিভিন্ন রাজ্যে দলের শীর্ষস্থানীয় প্রতিনিধিদের ক্ষেত্রে পরিবর্তনের পথে হাঁটতে দেখা গিয়েছে বিজেপি সরকারকে।এর মধ্যে সবচেয়ে উল্লেখযোগ্য পরিবর্তনটি নিঃসন্দেহে যোগীরাজ্যে।বিজেপির জাতীয় সাধারণ সম্পাদক এবং সদর দফতরের ইনচার্জ অরুণ সিং বলেন, জাতীয় সভাপতি জেপি নড্ডা বিধান পরিষদের সদস্য ভূপেন্দ্র সিংকে উত্তরপ্রদেশে (Uttar Pradesh) বিজেপির সভাপতি হিসাবে ঘোষণা করেছেন।

মূলত উত্তরপ্রদেশে বিজেপির (BJP) নতুন রাজ্য সভাপতি হিসেবে কেশব প্রসাদ মৌর্য, দীনেশ শর্মা, শ্রীকান্ত শর্মা, হরিশ দ্বিবেদী, সুব্রত পাঠক, কেন্দ্রীয় মন্ত্রী বিএল ভার্মার নাম নিয়ে জল্পনা চলছিল।কিন্তু শেষ পর্যন্ত উত্তর প্রদেশ বিজেপির রাজ্য সভাপতি হলেন ভূপেন্দ্র সিং চৌধুরী (Bhupendra Singh Chaudhary)।উল্লেখ্য,২০২৪ লোকসভা নির্বাচনকে এখন থেকেই পাখির চোখ করে এগতে চাইছে দল। গত বছরের কৃষক আন্দোলনের প্রভাব গোবলয়ের রাজ্যগুলিতে পড়তে পারে বলে আশঙ্কা করছে বিজেপি। যদিও এবছরই বিধানসভা নির্বাচনে উত্তরপ্রদেশে ক্ষমতা ধরে রাখতে সমস্যা হয়নি। তবুও লোকসভার জন্য আরও সাবধান থাকতেই চাইছে তারা। আর তাই ওবিসি নেতা স্বতন্ত্র দেবসিংকে সরিয়ে এক জাঠ নেতাকে শীর্ষে বসানোর সিদ্ধান্ত।পশ্চিম উত্তরপ্রদেশের ২০টি লোকসভা কেন্দ্রে বিরাট প্রভাব জাঠ সম্প্রদায়ের।

ওই অঞ্চলে সমাজবাদী পার্টি-রাষ্ট্রীয় লোক দলের জোটের প্রভাবকে ক্ষুণ্ণ করতে বিজেপির এই সিদ্ধান্তকে ‘মাস্টারস্ট্রোক’ বলে মনে করছে ওয়াকিবহাল মহল।এরই পাশাপাশি ত্রিপুরার বিজেপি সভাপতি করা হয়েছে রাজীব ভট্টাচার্যকে। দলের জাতীয় সহসভাপতি সৌদান সিংকে হিমাচলপ্রদেশের নির্বাচনী প্রধান করা হয়েছে।এবং দেবেন্দ্র সিং রানাকে হিমাচলপ্রদেশের যুগ্ম নির্বাচনী প্রধান হিসেবে নির্বাচিত করা হয়েছে।

 

আরো পড়ুন:BJP:বিজেপি নেত্রীর মৃত্যু ঘিরে রহস্য!ময়নাতদন্তের রিপোর্ট সামনে আসতেই গ্রেফতার ২