বয়স যে শুধুমাত্র একটা তা আবারও প্রমাণ করে দিলেন অংশুল ভট। বয়স তাঁর ১৩ বছর। কিন্তু এর মধ্যেই সে জিতে নিয়েছে অনূর্ধ্ব-১৬ বিশ্ব যুব ব্রিজ চ্যাম্পিয়নশিপ। সেই জয়ের আগে সচিন তেন্ডুলকরের (Sachin Tendulkar) ফোন পেয়েছিল তিনি। সাহস দিয়েছিলেন ভারতের এই ক্রিকেট তারকা। আর তাতেই তিনটি সোনা জয় অংশুলের।

ইটালিতে অংশুলের হোটেলের ঘরে হঠাৎ ফোন বেজে ওঠে। অচেনা নম্বর। কিন্তু ফোন ধরতেই অতি পরিচিত কণ্ঠস্বর (Sachin Tendulkar)। সুত্রের খবর, এক সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে অংশুল বলে, “আমার সঙ্গে কখনও ওঁর দেখা হয়নি। ফোনেই আমাকে বুঝিয়েছিলেন কী ভাবে চাপের বিরুদ্ধে লড়াই করতে হবে। মানসিক ভাবে প্রস্তুতি নিতে সাহায্য করেন উনি।”

আরও পড়ুন: Cheteshwar Pujara: চলছে পুজারার তাণ্ডব! ফের শতরান করলেন পূজারা

এর আগে একাধিক বড় বড় ম্যাচের চাপ সামলেছেন সচিন (Sachin Tendulkar)। জানেন কঠিন ম্যাচের আগে কী ভাবে নিজেকে তৈরি করতে হয়। আর সেটাই ভাগ করে নেন অংশুলের সঙ্গে। এরপরেই অংশুল প্রথমে সোনা জেতে ব্রিজের পেয়ার্স ইভেন্টে। তিন দিন পর চার জনের দলকে নেতৃত্ব দিয়ে সোনা জয়। গোটা প্রতিযোগিতায় ভালো খেলার জন্য আরও একটি সোনা। মোট তিনটি সোনার পদক জিতে নেয় অংশুল। ম্যাচ শেষে অংশুল বলে, “উনি ফোন করে উপদেশ দেন, সোনা জয়ের আত্মবিশ্বাসটা নিয়ে পরের ইভেন্টে নামতে। সেই সঙ্গে এটাও মনে করিয়ে দেন যে নতুন একটা ইভেন্টে খেলতে নামছি।”