একঘেয়েমি জলখাবারের থেকে এবার একটু অন্য রকম রেসিপি বানিয়ে বাড়ির লোকদের খাওয়ান। এটি সকালে বা বিকালের নাস্তা হিসেবে নুডুলস।(noodles)বেশ সুস্বাদু একটি খাবার। বিশেষত শিশুরা এটা খুব পছন্দ করে। আজকে দেখিনি এই নুডলস বানানোর রেসিপি।

 

নুডুলস ছোট প্যাক ১ টি -নানা রং এর সবজি (গাজর, টমেটো, বরবটি),চিংড়ী মাছ বা মাংসের কিমা( যেটা হাতের থাকে,ডিম সেদ্ধ একটি -১ চা চামচ টেষ্টটিং সল্ট,সয়াসস ১টেবিল চামচ,পেঁয়াজ মাঝারি আকৃতির ১ টি,কাঁচামরিচ ও লবন পরিমান মত।

 

একটি প্রাত্রে জল ফুটতে দিন, ফুটে উঠলে নুডুলস বা পাস্তা গুলো ছেরে দিন, একটু নেরে কাটা সবজি গুলো ছেরে দিন এবং দুই মিনিট সেদ্ধ করুন, লক্ষ রাখবেন দুই মিনিট এর বেশি সেদ্ধ যাতে না হয় এতে খাবার

 

নুডুলস টির পুষ্টি গুন কমে যাবে। এবার জল ঝরিয়ে নিতে হবে,এবার একটি কড়াই এ তেল গরম করে তাতে পেঁয়াজ কুচি এবং আদা কুচি আর সেদ্ধ করা সবজি দিয়ে হালকা হাতে ভাজুন।, কিমা সমেত নুডুলস ভেজে নিতে হবে, রান্না করা ভুনা মাংস বা সেদ্ধ কিমা থাকলে সেটা দিতে পারেন, এবার কাচা লঙ্কা টেষ্টিং সল্ট এবং সয়া সস মিষিয়ে নামিয়ে নিন। পরিবেশন এর সময় রিং করে কাটা পেঁয়াজ, সেদ্ধ ডিম, টোমেটো, শষা, লেবু সস দিয়ে সার্ভিং করতে পারেন এই সুস্বাদু নুডুলস (noodles)।

 

Image source-google