মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) ডাকে আগামী ২২ অগাস্ট বিকেল চারটের সময় নেতাজি ইন্ডোর স্টেডিয়ামে হবে পুজোর পর্যালোচনা বৈঠক। এই বৈঠকে কলকাতা এবং শহরতলির পুজো কমিটিকে আমন্ত্রণ জানানো হয়েছে। পাশাপাশি ভার্চুয়ালি রাজ্যের বিভিন্ন জেলার ব্লক ও মিউনিসিপালিটি স্তরের পুজো কমিটিগুলোকেও বৈঠকে উপস্থিত থাকার জন্য আমন্ত্রণ জানানো হয়েছে।

যেমনটা জানা যাচ্ছে, ২২ তারিখের এই পুজো পর্যালোচনা বৈঠকে কলকাতার ২৭০৬ টি পুজো কমিটির প্রতিনিধিরা উপস্থিত থাকবেন। ভার্চুয়ালি রাজ্যের বাকি জেলাগুলির প্রায় ৩২ হাজার পুজো কমিটির কর্তাব্যক্তিরা উপস্থিত থাকবেন। সবাইকেই সরাসরি বার্তা দেবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

মূলত,গতবার পূজা কমিটিগুলোকে ৫০ হাজার টাকা দেওয়া হয়েছিল। নবান্ন সূত্রে খবর, মুখ্যমন্ত্রী এদিন এই বিষয়েও ঘোষণা দিতে পারেন। তবে বর্তমানে রাজ্যে যে আর্থিক সঙ্কট রয়েছে তাতে করে কতগুলো ক্লাবকে এবছর কি পরিমাণ আর্থিক অনুদান দিতে পারবে রাজ্য সে বিষয়ে পরিষ্কার হবে আগামী বৈঠকে।

উল্লেখ্য, প্রতিবারই পুজো নিয়ে বৈঠক করেন মুখ্যমন্ত্রী। কিন্তু সেই বৈঠক এতদিন কলকাতার পুজোতেই সীমাবদ্ধ ছিল। এ বার রাজ্যের সব পুজোর সঙ্গে বৈঠক করতে চলেছেন মুখ্যমন্ত্রী। এ কারণে আয়োজকদের মধ্যেও সৃষ্টি হয়েছে ভিন্ন উদ্দীপনা।

 

আরো পড়ুন:Abhishek Banerjee:আগামী মাসেই মালবাজার যাবেন অভিষেক বন্দ্যোপাধ্যায়!