শনিবার সন্ধ্যায় পার্ক স্ট্রিটের(Park Street) লাগোয়া কিড স্ট্রিটে এলোপাথাড়ি গুলিবর্ষণ চলে। জানা যাচ্ছে সন্ধ্যে সাড়ে ছটা নাগাদ জাদুঘরের পাশে সিআইএসএফ এর ব্যারাকে একজন তার সার্ভিস রাইফেল থেকে এলোপাথাড়ি গুলি চালাতে শুরু করেন। আচমকা এই গুলি বর্ষণে দুজন জওয়ান গুলিবিদ্ধ হয়েছেন এবং তাদের মধ্যে একজনের মৃত্যু হয়।

পুলিশ সূত্রে খবর এই ঘটনার পর প্রায় দেড় ঘন্টার লাগাতার চেষ্টায় ধরা পড়েছে হামলাকারী। কলকাতা পুলিশ কমিশনার বিনীত গোয়েলের নেতৃত্বে হামলাকারী ওই সিআইএসএফ জওয়ানকে খুঁজে বার করার অপারেশনের নেমেছিল লালবাজারের অফিসাররা। তারপর প্রায় দেড় ঘন্টার প্রচেষ্টায় ধরা পড়ে হামলাকারী।

কলকাতা পুলিশের সিপি জানিয়েছেন এদিন সন্ধ্যায় পার্কস্ট্রিটে(Park Street) অন্তত ১৫ রাউন্ড গুলি চলেছে। অভিযুক্তকে ইতিমধ্যেই নিরস্ত্র করে গ্রেফতার করা হয়েছে। সে কি কারণে গুলি চালিয়েছে তা তদন্ত করে দেখা হচ্ছে। সূত্রের খবর অভিযুক্ত জওয়ানের হাতে থাকা AK 47 রাইফেলটিও বাজেয়াপ্ত করা হয়েছে। জানা যাচ্ছে গুলিবর্ষণের পর আগ্নেয়াস্ত্র উঁচিয়ে বারাক চত্বরে হামলাকারী ঘুরে বেড়াচ্ছিলেন। পরে তিনি পুলিশকে নিরস্ত্র অবস্থায় কথা বলার শর্ত দেন।

ঘটনাস্থলে ডিসি সেন্ট্রাল এর নেতৃত্বে দল গঠন করে অভিযুক্তের সাথে কথা বলা হয় এবং তাকে বুঝিয়ে নিরস্ত্র করে আটক করা হয়। ঘটনাস্থলে(Park Street) পরিস্থিতি নিয়ন্ত্রণের জন্য বিশাল পুলিশ বাহিনী মোতায়েন করা হয়।