২০১১ সালে ক্ষমতায় আসে তৃণমূল কংগ্রেস (Tmc),সেই তখন থেকেই, বিগত একক দশকেরও বেশি সময় ধরে বিধানসভায় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) পাশের আসনটি বরাদ্দ ছিল পার্থ চট্টোপাধ্যায়ের (Partha Chatterjee) জন্য।কিন্তু এই আসন আর তার জন্য বরাদ্দ রইল না।নিয়োগ দুর্নীতিতে নাম জড়িয়ে কোটি কোটি বেআইনি টাকা উদ্ধারের অভিযোগে এখন জেলে পার্থ চট্টোপাধ্যায় ও তার ঘনিষ্ট বান্ধবী অর্পিতা মুখোপাধ্যায়।তবে এবার এই আসনে কে বসবেন?দলের অন্দরে কান পাতলে শোনা যাচ্ছে এবার বসবে ফিরহাদ হাকিম (Firhad Hakim)।

বিধানসভার এক আধিকারিক জানিয়েছেন, রাজ্যের গুরুত্বপূর্ণ দফতরের সঙ্গে পরিষদীয় দফতরের দায়িত্বেও ছিলেন পার্থ। তাই কাজের সুবিধার জন্যই তাঁকে মুখ্যমন্ত্রীর পাশের আসনটি দেওয়া হয়েছিল। কিন্তু, এখন তিনি যখন মন্ত্রিসভাতেই নেই, তাই তাঁর আর মুখ্যমন্ত্রীর পাশের আসনে বসার যৌক্তিকতাও নেই। তাই তাঁর বদলে গুরুত্বপূর্ণ কোনও মন্ত্রীকে মুখ্যমন্ত্রীর পাশের আসনটি দেওয়া হবে বলেই সূত্রের খবর।

বিধানসভা সূত্রে খবর, সম্ভবত মুখ্যমন্ত্রীর পাশের আসনটি পেতে পারেন রাজ্যের পুর ও নগরোন্নয়ন মন্ত্রী ফিরহাদ হাকিম। তবে এখনই এ বিষয়ে কিছু মন্তব্য করতে নারাজ বিধানসভার আধিকারিকরা। গত সপ্তাহে এ বিষয়ে প্রয়োজনীয় নির্দেশ দিয়েছেন স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায়। সেই নির্দেশ আগামী সপ্তাহেই কার্যকর করা হতে পারে বলে জানা গেছে।

 

আরো পড়ুন:TMC:তৃণমূলের নির্দেশ অমান্য করেই উপরাষ্ট্রপতি নির্বাচনে ভোট দিলেন তৃণমূলের দুই সাংসদ!