কমনওয়েলথ (Commonwealth) গেমসে সংকেত সারগরের (Sanket Sargar) পর গুরুরাজা পূজারি (Gururaja Poojary)। কমনওয়েলথ গেমসের ভারোত্তোলনে দ্বিতীয় পদক পেল ভারত। ৬১ কেজি বিভাগে দেশকে ব্রোঞ্জ এনে দেন গুরুরাজা (Gururaja Poojary)।কমনওয়েলথে গেমসের দ্বিতীয় দিনে পদক জয়ের জন্য সঙ্কেত এবং গুরুরাজকে টুইটারে অভিনন্দন জানালেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (Narendra Modi)।

 

এদিন মোদি নিজের টুইটারে লিখেছেন,”সংকেত সরগরের ব্যতিক্রমী প্রচেষ্টা! কমনওয়েলথ গেমসে তাঁর মর্যাদাপূর্ণ রৌপ্য জয় ভারতের জন্য একটি দুর্দান্ত শুরু। তাঁকে অভিনন্দন এবং ভবিষ্যতের সকল প্রচেষ্টার জন্য শুভকামনা।”

 

অপর টুইটারে লিখেছেন,”পি. গুরুরাজের সাফল্যে আমি আনন্দিত! কমনওয়েলথ গেমসে ব্রোঞ্জ জেতার জন্য তাঁকে অভিনন্দন। তিনি মহান স্থিতিস্থাপকতা এবং সংকল্প দেখালেন। আমি তাঁকে তাঁর ক্রীড়া যাত্রায় আরও অনেক সাফল্য কামনা করি।”

 

প্রসঙ্গত, কমনওয়েলথে গেমসের দ্বিতীয় দিনেই এল ভারতের প্রথম পদক। ভারোত্তোলনে দেশকে রুপো এনে দেন সঙ্কেত সরগর। একই দিনে দ্বিতীয় পদক এল ভারতের ঘরে। এ বারও সেই ভারোত্তোলনেই। ৬১ কেজি বিভাগে পদক জিতলেন গুরুরাজা পুজারি। মোট ২৬৯ কেজি ওজন তুলে ব্রোঞ্জ জিতেছেন তিনি। এর মধ্যে স্ন্যাচে ১১৮ কেজি এবং ক্লিন ও জার্কে ১৫১ কেজি ওজন তুলেছেন তিনি। কমনওয়েলথে এই নিয়ে ভারতের একটি রুপো এবং একটি ব্রোঞ্জ হয়ে গেল।