এসএসসি নিয়োগ দুর্নীতি মামলায় পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায়কে গ্রেফতার করার জন্য শনিবার অভিনব পদ্ধতিতে ধন্যবাদ জ্ঞাপন করতে সিজিও কমপ্লেক্সের সামনে উপস্থিত হন কংগ্রেস (Congress) কর্মী সমর্থকরা।ফুল-মিষ্টি নিয়ে হাজির হন কংগ্রেস কর্মীরা।তাদের এক হাতে দেখা যায় গোলাপ,আর অন্য হাতে মিষ্টির প্যাকেট।আর গলায় দু হাজার টাকার নকল নোটের মালা।আবার দেখা গেলো হাতে ৫০০ টাকার নোটও।সাথে রয়েছে আবার প্ল্যাকার্ড,যেখানে লেখা ধন্যবাদ ইডি।

তবে ভিতরে ঢুকতে না দেওয়ায় সিজিও কমপ্লেক্সের বাইরে থেকেই এনফোর্সমেন্ট ডিরেক্টরকে ধন্যবাদ জানান কংগ্রেস (Congress) কর্মীরা।মূলত বাকি বিরোধীদের মতো কংগ্রেসও প্রথম থেকে পার্থ-অর্পিতার গ্রেফতারি নিয়ে সুর চড়িয়েছে। দুটি ফ্ল্যাটে অভিযান চালিয়ে ইডি যে বিপুল পরিমাণ অর্থ উদ্ধার করেছে, তা নিয়ে প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরী দিন তিনেক আগেই বলেন, ‘প্রথম দিনই বলেছিলাম হিমশৈলের চূড়ামাত্র, মমতা বাংলার মানুষকে এই দৃশ্য দেখিয়ে দিলেন।’ হালে আবার সংযোজন ‘তৃণমূলের ভোটার, সমর্থকরা সত্‍, তাঁদের সততা, আন্তরিকতাকে তৃণমূলের নেতারা ব্যবহার করে ধনকুবেরে রূপান্তরিত হয়েছে। বাংলার মানুষ নতুন চেহারা দেখছেন তৃণমূলের। এই তৃণমূলকে দেখে বাংলার মানুষ ভোট দেয়নি।’ তবে এদিন যে ভাবে সিজিও কমপ্লেক্সের বাইরে ধন্যবাদ জানাতে হাজির হয়েছিলেন কংগ্রেস কর্মীরা, তা অবশ্য এ যাবত্‍কালে নজরে আসেনি কারও।

এদিন কংগ্রেস নেতা প্রণব পাণ্ডে সংবাদমাধ্যমের সম্মুখীন হয়ে বলেন, এদিন তাঁরা ইডি দফতরের সামনে কোনরকম বিক্ষোভ কর্মসূচি কিংবা কোন অন্য দাবি নিয়ে আসেননি।শুধুমাত্র আধিকারিকদের ধন্যবাদ জ্ঞাপন করার জন্য এসেছিলেন।কারণ রাজ্যের বর্তমান যে পরিস্থিতি তা দেখে খুব ভালোভাবেই বোঝা যায় যে দুর্নীতির পাহাড়ে ডুবে রয়েছে পশ্চিমবঙ্গ।সেখানে শুধুমাত্র একজন পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করলে হবে না।বাকি যারা দোষী তাদেরকেও অবিলম্বে গ্রেফতার করতে হবে।আর তারপর খোঁজ মিলবে আরও বিপুল পরিমাণ অর্থ রাশির।ইডি আধিকারিকরা যাতে রাজ্য সরকারের কোনরকম চাপে পড়ে কাজ না করেন এবং অন্যান্য শাসকদলের দোষীদেরকেও আটক করেন,সেই দাবিতেই আজ ইডি দফতরের সামনে হাজিরা তাদের।

 

আরো পড়ুন:Gujrat:মোদী সরকারকে বিপাকে ফেলতে কংগ্রেস থেকে ৩০ লক্ষ টাকা নিয়েছিলেন তিস্তা,দাবি তদন্তকারীদের!