মন্ত্রিত্ব থেকে সরিয়ে দেওয়া হল পার্থ চট্টোপাধ্যায়কে (Partha Chatterjee)। গ্রেফতারের ৬দিন পরে মন্ত্রিত্ব থেকে অপসারিত পার্থ। পরিষদীয়, শিল্প-বাণিজ্য-তথ্য প্রযুক্তি মন্ত্রিত্ব-হারা পার্থ চট্টোপাধ্যায়। গ্রেফতারের পর ৩টি দফতর থেকেই সরিয়ে দেওয়া হল ধৃত পার্থ চট্টোপাধ্যায়কে।

আজ নবান্নে সাংবাদিক বৈঠকে মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায় (Mamata Banerjee) বলেন, ”পার্থ দা’র কাছে তিনটি দফতর ছিল। সেগুলি এখন আপাতত আমার কাছে এসেছে। এখন তো নতুন করে মন্ত্রিসভা পরিবর্তন করতে পারব না। পার্থ দা’কে রেহাই দেওয়া হল। আপাতত আমার কাছেই থাকবে তিনটি দফতর।”

উল্লেখ্য,এই মুহূর্তে রাজ্যে জুড়ে তোলপাড় পরিস্থিতি। শিক্ষক নিয়োগে দুর্নীতির মামলায় জর্জরিত রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়। পার্থ চট্টোপাধ্যায়ের ‘ঘনিষ্ঠ’ অর্পিতা মুখোপাধ্যায়ের একের পর এক ফ্লাট থেকে উদ্ধার হচ্ছে কোটি কোটি টাকা। কুবেরের ধনকেও হার মানাবে অর্পিতার ফ্ল্যাটের ছবি।গ্রেফতার করা হয় পার্থ চট্টোপাধ্যায় ও অর্পিতা মুখোপাধ্যায়কে।এরপর থেকেই একাধিক প্রশ্ন উঠেছিল তার মন্ত্রিত্ব পদ নিয়ে। এবার নেওয়া হলো সিদ্ধান্ত। মন্ত্রিত্ব থেকে অপসারিত পার্থ চট্টোপাধ্যায়। তিন তিনটি মন্ত্রিত পদ থেকেই সরানো হলো তাকে। বৃহস্পতিবার মন্ত্রিসভার বৈঠকের দিকেই নজর ছিল গোটা রাজ্যের। শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেফতার পার্থ চট্টোপাধ্যায়কে পদ থেকে সরানো হয় কিনা, সেটাই ছিল বড় প্রশ্ন। অবশেষে শিক্ষক নিয়োগ মামলায় গ্রেফতারের ছ’ দিন পর পার্থ চট্টোপাধ্যায়কে সরকার থেকে সরিয়েই দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

 

আরো পড়ুন:Arpita Mukherjee:’ওই টাকা আমার না’ জেরার মুখে ভেঙে পড়লেন অর্পিতা!