অর্পিতা মুখোপাধ্যায়ের (Arpita Mukherjee) ফ্ল্যাট যেন ‘মিনি ব্যাঙ্ক’! উদ্ধার হওয়া ৫০ কোটিরও বেশি নগদের ও গয়নার ‘মালকিন’ অবশেষে ইডি আধিকারিকদের লাগাতার প্রশ্নের মুখে ভেঙে পড়লেন।গতকাল আরো টাকার পাহাড় উদ্ধার হওয়ার পর পার্থ ঘনিষ্ঠ অভিনেত্রী জানিয়েছেন, “ওই টাকা আমার নয়। ওই ঘরে আমার যাওয়া বারণ ছিল। ওখানে টাকা রাখা হত জানতাম। কিন্তু ওখানে এত টাকা ছিল তা জানতাম না।” তিনি জানান, পার্থর কর্মীরাই মাঝেমধ্যে এসে সেখানে টাকা রেখে যেতেন। যেখানে টাকা রাখা হত, সেই ঘরে তাঁর কোনও প্রবেশাধিকার ছিল না। অর্পিতার আরও দাবি, তাঁর ফ্ল্যাটে মাঝেমাঝে আসতেন পার্থও। তবে কী আসছে, কোথা থেকে আসছে, তা নিয়ে কিছু জানা ছিল না তাঁর।

উল্লেখ্য,এসএসসি নিয়োগ ‘দুর্নীতি’ মামলায় বেনজির তল্লাশি চালিয়ে পার্থ ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের (Arpita Mukherjee) টালিগঞ্জের ফ্ল্যাট থেকে ২১ কোটি টাকা উদ্ধার করেছিল ইডি। এরপরেই গ্রেফতার হন অর্পিতা। ইডি-র তরফে উদ্ধার হওয়া স্তুপিকৃত টাকার ছবি সোশ্যাল মিডিয়ায় পোস্টও করা হয়। যে দেখে চোখ কপালে উঠেছিল সাধারণ মানুষের। এ যেন টাকার পাহাড়। সেই সময় ইডি বলেছিল, এটা হিমশৈলের চূড়া মাত্র। আরও টাকা উদ্ধার হবে। ইডি-র আইনজীবী ব্যাঙ্কশাল কোর্টে দাঁড়িয়ে বলেছিলেন, একটা পেঁয়াজ পাওয়া গিয়েছে। খোসা যত ছাড়ানো হবে, ততই তথ্য বেরোবে।

এরপরই বুধবার অর্পিতার বেলঘরিয়ার ৯ তলার ফ্ল্যাটে হানা দেন ইডি-র অফিসাররা। উদ্ধার হয় ২৭ কোটি ৯০ লক্ষ টাকা। উদ্ধার হয়েছে ৪.৩১ কোটি টাকার সোনা। গয়নার চেয়ে বেশি সোনার বাট। শুধু ওয়ারড্রোব থেকেই নয়, টাকা উদ্ধার হয়েছে অর্পিতার বেলঘড়িয়ার ফ্ল্যাটের শৌচাগার থেকেও। ব্যাগ ও প্লাস্টিকের প্যাকেটে মুড়ে রাখা ছিল ওই টাকা।জানা যায় এদিন প্রথমে টাকা গোনার জন্য পাঁচটি সাধারণ যন্ত্র নিয়ে আসা হয়েছিল। কিন্তু টাকার পরিমাণ দেখে পরে বড়মাপের যন্ত্র আনার সিদ্ধান্ত নেওয়া হয়।

 

আরো পড়ুন:Partha : পার্থকে অপসারণের দাবিতে বিস্ফোরক কুণাল