ফের পার্থ চট্টোপাধ্যায় ঘনিষ্ঠ অর্পিতা মুখোপাধ্যায়ের(Arpita Mukherjee) ফ্ল্যাট থেকে বিপুল টাকা উদ্ধার।জানা যায় দক্ষিণ কলকাতার ডায়মন্ড সিটির পরে অর্পিতা মুখোপাধ্যায়ের বেলঘরিয়ার রথতলার ক্লাবটাউনের ফ্ল্যাট থেকে নগদ ১৫ কোটি টাকার বেশি উদ্ধার করেছে এনফোর্সমেন্ট ডিরেক্টর। সেই সঙ্গে উদ্ধার হয়েছে তিন কেজির বেশি সোনা এবং প্রচুর পরিমাণ রুপোর কয়েন।

প্রসঙ্গত,বুধবার সকাল থেকেই রাজ্যের বিভিন্ন জায়গায় নতুন করে তল্লাশি করে ইডি। যাওয়া হয় অর্পিতার বাড়িতেও। যাওয়া হয় অর্পিতার বেলঘড়িয়ার ফ্ল্যাটেও। সেখান থেকেই উদ্ধার এই বিপুল সম্পত্তি! যা দেখে মাথায় হাত সকলের। প্রশ্ন উঠছে আর কত? আর কোথায় কোথায় লুকানো আছে এই কুবেরের ধনের!টাকা গোনার জন্যই স্টেট ব্যাঙ্ক অব ইন্ডিয়া থেকে নিয়ে আসা হয় ব্যাঙ্ককর্মীদের। টাকা গুণতে আনা হয় ৯ টি মেশিন। আনা হয় টাকা রাখার ভল্ট। বিরোধীরা জানাচ্ছেন আজ যেন গোটা রাজ্যের মাথা হেঁট হয়ে যাওয়ার দিন।

এদিন বেলঘড়িয়াতে ওই আবাসনের ব্লক ২, ২-এ অর্পিতা মুখোপাধ্যায়ে ফ্ল্যাটের তালা ভেঙে ঢোকে ইডি। সেখান থেকেই এই বিপুল টাকা উদ্ধার হয়। উদ্ধার হয় প্রচুর সোনার গহনা, গোল্ড বার সঙ্গে বেশ কিছু দলিল।ইডি সূত্রে খবর মোট ৪১ কোটি টাকা নগদ বিভিন্ন জায়গায় আছে। ডায়মন্ড সিটি থেকেই প্রায় ২২ কোটি টাকা উদ্ধার করে ফেলেছেন আধিকারিকেরা। বাকিটার সন্ধানেই হানা দিয়ে চলছে ইডি। তারমধ্যে আজ বেলঘড়িয়া থেকেই এখনো অবধি গোনা হয়েছে প্রায় ১৫কোটি টাকা উদ্ধার হল।ইডি আধিকারিকেরা মনে করছেন বিভিন্ন জায়গা থেকে যে টাকা তোলা হত সেই টাকাই এখানে এনে রাখা হত। ইডি জানতে পেরেছে এই ফ্ল্যাটে খুব একটা থাকতেন না তারা। উল্লেখ্য বেলঘরিয়ার ফ্ল্যট থেকে যে দলিলগুলি উদ্ধার হয়েছে সেগুলি এর আগে ইডিকে জানাননি অর্পিতা।সব মিলিয়ে এখন একটাই প্রশ্ন উদ্ধার হওয়া টাকার অঙ্ক কী ছাড়িয়ে যাবে টালিগঞ্জে পাওয়া অর্থকেও?মূলত সেদিকেই এখন নজর সবার।

 

আরো পড়ুন:Bratya Basu:শিক্ষক নিয়োগ দুর্নীতিতে নাম জোরালো এবার বর্তমান শিক্ষামন্ত্রীর!