কোন নারী চায় না সুন্দর লম্বা আর ঘন চুল! কিন্তু বাস্তবে বদলে যাওয়া এই আবহাওয়া, পরিবেশের দূষণ, অভ্যন্তরীণ নানা সমস্যার কারণে চুল রুক্ষ শুষ্ক আর নির্জীব হয়ে যেন অভ্যাস দাঁড়িয়েছে। কিন্তু ঘরোয়া পদ্ধতিতে কিছু উপায় অবলম্বন করলেই পেতে পারেন সুন্দর এবং ঘন চুল। ভিটামিন ই তে আছে আন্টি অক্সিজেন যা আমাদের চুলের জন্য খুবই ভালো। এই ভিটামিন ই ক্যাপসুল ব্যবহার করে আপনি আপনার চুলের হারানো জেল্লা ফিরে পাবেন। জেনে নিন চুলে ভিটামিন ই (Vitamin E)এই ক্যাপসুলের ঘরোয়া ব্যবহার।

 

 

দ্রুত লম্বা চুল করতে চাইলে প্রথমে পিয়াজ বেটে তার থেকে রস বের করে তার সাথে ভিটামিন ই(Vitamin E) ক্যাপসুল মিশিয়ে ভালোভাবে মিক্স করে মাথা স্ক্যাল্পে ভালো করে লাগান দু থেকে তিন ঘন্টা রাখার পর শ্যাম্পু দিয়ে চুল ধুয়ে ফেলুন। সপ্তাহে ২ থেকে ৩ দিন ব্যবহার করবেন চুলের স্বাস্থ্য ভালো হবে এবং চুল দ্রুত বাড়ব।

 

 

চুল অঝোরে পড়া রোধ করতে আর রাত্রেবেলায় ভি আম নারকেল তেল এবং তার সাথে ভিটামিন ই ক্যাপসুল(Vitamin E) এবং ক্যাস্টর অয়েল মিশিয়ে ডাবল বয়েলিং পদ্ধতিতে গরম করুন। এরপর আস্তে আস্তে আঙুলগুলো নিয়ে তেল দিয়ে মাথার ত্বকে লাগান আগের দিন শ্যাম্পু করার আগে রাত্রে লাগাবেন ভালো ফল পাবেন।

 

একটি পাত্রে ভিটামিন ই ক্যাপসুল (Vitamin E)কেটে তার ভেতরের রস বের করে এবং সাথে এলোভেরা মিশিয়ে মাথায় লাগান এতে চুল সিল্কি এবং চুলের খুশকি দূর হবে। সপ্তাহে দু থেকে তিন দিন ব্যবহার করবেন ।

 

 

ভিটামিন ই ক্যাপসুল থেকে তেল বের করে নিন। এই তেলের সঙ্গে আধা কাপ দই ও ২ চামচ মধু মিশিয়ে চুলে লাগিয়ে রাখুন। কিছুক্ষণ পর ধুয়ে ফেলুন ভেষজ শ্যাম্পু দিয়ে। খুশকি দূর হবে নিয়মিত ব্যবহারে।

Image source-google