পার্থ চট্টোপাধ্যায় প্রসঙ্গে ফের একবার মুখ খুললেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।বলেন,- ”২১ তারিখে বড় মিছিল করার পরে ২২ তারিখে কোনও ঘটনা ঘটলে নিশ্চয়ই আপনি পদক্ষেপ করবেন। কিন্তু মধ্যরাত্রে কেন? ভোর ৫ টায় কেন? এতগুলো সব এক দিনে পেয়ে গেলেন?” আরো ব্যাখ্যা দিয়ে বলেন, “একটা বড় প্রতিষ্ঠান চালাতে গিয়ে কখনও কখনও কারও না কারও কিছু না কিছু ভুলভ্রান্তি হতেই পারে।নেতাজি সুভাষচন্দ্র বসু লিখেছিলেন, ‘রাইট টু মেক ব্লান্ডার।’ ভুল কি কারও হয় না?যদি কেউ ভুল করেন, তাঁর বিরুদ্ধে পদক্ষেপ করা হবে। ভুল করলে তা আইনত প্রমাণ হলে, নিশ্চয়ই তাঁর বিরুদ্ধে পদক্ষেপ করা হবে। তাঁর শাস্তি হবে।”এরপর স্বভাবসিদ্ধ ভঙ্গিমায় চাল, মুড়ি-সহ প্যাকেটজাত বিভিন্ন খাদ্যপণ্যে জিএসটি বসানো নিয়ে কেন্দ্রের বিরুদ্ধে তোপ দাগেন তিনি।

জানা যায় বুধবার দুপুর ১টা নাগাদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) হাত ধরে হিন্দমোটরে কোচ ফ্যাক্টরির উদ্বোধন হয়।এদিন মুখ্যমন্ত্রীর ছাড়াও এই মঞ্চে উপস্থিত ছিলেন, কলকাতা পৌরসভার মেয়র ফিরহাদ হাকিম,চন্দননগরের বিধায়ক তথা মন্ত্রী ইন্দ্রনীল সেন,সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায়,শ্রম দফতরের প্রতিমন্ত্রী বেচারাম মান্না,চেয়ারম্যান জে.পি চৌধুরী,ভাইস চেয়ারম্যান এবং ম্যানেজিং ডিরেক্টর উমেশ চৌধুরী সহ অন্যান্য বিশিষ্টজনেরা।এদিন কর্মসংস্থানের নতুন দিশা দেখান তিনি।বলেন,”সারা বাংলা আজ উন্নতি করছে। বেঙ্গল এখন গেটওয়ে হয়ে গেছে। বাংলাতে শিল্প করার জন্য কত অনুরোধ আসে, আপনারা বিশ্বাস করতে পারবেন না। ৫০ থেকে ৬০ হাজার আইটি চাকরি হবে। এখানে চাকরি ছুট-এর সংখ্যা কম। আমি সবাইকে বলব পড়াশোনা করে ফিরে আসো। নিজের জায়গা নিজে খুঁজে নাও। আমরা চাকরি চাই। ওরা চায় না। আমি শিল্প চাই। ওরা চায় না।”

সর্বশেষ বিজেপিকে নিশানা করে এদিন মমতার উক্তি,”মহারাষ্ট্র ভেঙে ছত্তীসগঢ়, ঝাড়খণ্ড, বাংলার দিকে নজর দিয়েছে। অত সস্তা নয়। বাংলাকে ভাঙতে হলে লড়তে হবে, বাংলা ভয় পাবে না। ব্রিটিশরাও এমন অত্যাচার করত না, এই ত্রাস ছিল না। ২০২৪-এ বিজেপি আসবে না। কী অংক, কী ভাবে হবে বলতে পারব না, তবে বিজেপি আসবে না।বাড়ি বদলালেও আসবে না।জ্যোতিষীরাও সেই কথা বলছে”।

 

আরো পড়ুন:Mamata Banerjee:প্রয়াত পদ্মশ্রী পুরস্কারপ্রাপ্ত ১ টাকার চিকিৎসক সুশোভন বন্দ্যোপাধ্যায়,শোকজ্ঞাপন মমতার!