প্রায়ই রাজনীতি ছেড়ে দেওয়ার কথা ভাবেন কেন্দ্রীয় মন্ত্রী (Union Minister) নীতীন গড়করি‌ (Nitin Gadkari)। তিনি মনে করেন, রাজনীতি ছাড়াও জীবনের আরও অনেক কিছু আছে। সম্প্রতি মহারাষ্ট্রের নাগপুরে একটি অনুষ্ঠানে এমনি মন্তব্য করেন কেন্দ্রীয় সড়ক পরিবহন মন্ত্রী নীতীন নীতীন গড়করি‌।

 

কেন্দ্রীয় সড়ক ও পরিবহন মন্ত্রী নীতীন গড়করি (Nitin Gadkari), সমাজকর্মী গিরিশ গান্ধীকে সম্মান জানাতে গিয়ে এক অনুষ্ঠানে বলেন, “২০১৪ সালে শরদ পওয়ারের দল এনসিপি ছেড়ে দেন। তিনি আইন পরিষদের প্রাক্তন সদস্য। গিরিশ-ভাউকে রাজনীতি থেকে দূরে রাখার চেষ্টা করেছি। পাশাপাশি তিনি বলেন, অনেক সময় আমি ভাবি যে আমি রাজনীতি ছেড়ে দেব কি না! রাজনীতির চেয়ে জীবনের আরও অনেক কিছু আছে”।

 

গড়কড়ির মতে, রাজনীতি মানেই ক্ষমতার অলিন্দে থাকার লড়াই। কিন্তু সমাজসেবা তার চেয়েও মহত্‍ কাজ। তাই সর্বদা তিনি গিরীশ গান্ধীর মতাদর্শ মেনে চলার চেষ্টা করেন বলে জানিয়েছেন গড়কড়ি। কেন্দ্রীয় মন্ত্রীর (Union Minister) দাবি, ‘‌আজ সব রাজনৈতিক দলই ক্ষমতার জন্য লড়াই করে চলেছে। কিন্তু সমস্ত রাজনীতিবিদ যদি শিক্ষা, সামাজিক উন্নয়নে ব্রতী হতো, তাহলে সমাজটাই বদলে যেত।’‌ গড়কড়ির মতে, রাজনীতির অর্থই হচ্ছে, সমাজের উন্নয়ন করা। একটা সরকারের কাজও ঠিক এটাই।’‌

 

আরো পড়ুন:Mamata Banerjee:কেউ দোষী সাব্যস্ত হলে যাবজ্জীবন কারাদণ্ডে হলে আমার আপত্তি নেই:মমতা!