গ্রাহকদের সুবিধার্থে বড় পদক্ষেপ গ্রহণ করল এসবিআই। এবার থেকে হোয়াটসঅ্যাপ ব্যাংকিং চালু করল স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়া(SBI)। অর্থাৎ এবারে হোয়াটসঅ্যাপ এর মাধ্যমেই ব্যাংকের অ্যাকাউন্ট ডিটেইলস এবং অন্যান্য তথ্য জানা যাবে। যারা ইন্টারনেট ব্যাংকিং পদ্ধতিতে স্বচ্ছন্দ নন তারা অনায়াসেই এসবিআইয়ের এই হোয়াটসঅ্যাপ ব্যাংকিং ব্যবহার করতে পারবেন।

এর আগেই স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার(SBI) চেয়ারম্যান দীনেশ খাড়া হোয়াটসঅ্যাপ ব্যাংকিং পরিষেবা চালু করার ইঙ্গিত দিয়েছিলেন। মঙ্গলবার সন্ধ্যায় অফিসিয়ালি এসবিআইয়ের তরফে টুইটারে জানানো হয় কিভাবে হোয়াটসঅ্যাপ ব্যাঙ্কিং পরিষেবার সুবিধা পাওয়া যাবে।

এসবিআই(SBI) এর তরফে করার টুইটে জানানো হয়েছে কিভাবে হোয়াটসঅ্যাপের মাধ্যমে ব্যাংকের অ্যাকাউন্ট ব্যালেন্স থেকে শুরু করে মিনি স্টেটমেন্ট পর্যন্ত জানা যাবে। স্টেট ব্যাঙ্ক অফ ইন্ডিয়ার এই হোয়াটসঅ্যাপ ব্যাঙ্কিং পরিষেবা পাওয়ার জন্য ৯০২২৬৯০২২৬ এই নম্বরটি ফোনে সেভ করে সেই নম্বরে হোয়াটসঅ্যাপে হাই লিখে পাঠাতে হবে।

এসবিআই সূত্রে জানানো হয়েছে হোয়াটসঅ্যাপ ব্যাঙ্কিংয়ের এই নতুন পরিষেবাটি ব্যবহার করতে হলে আগে মোবাইল নম্বরের সঙ্গে ব্যাংকের রেজিস্ট্রেশন করে রাখতে হবে। তারপরে নির্দিষ্ট নম্বরে হোয়াটসঅ্যাপে হাই লিখে পাঠানোর পরেই অ্যাকাউন্ট ব্যালেন্স চেক করা, মিনি স্টেটমেন্ট জানা এবং হোয়াটসঅ্যাপ ব্যাংকিং থেকে রেজিস্ট্রেশন বাতিল করার অপশন দেওয়া হবে। এর পাশাপাশি এসবিআই ক্রেডিট কার্ড ব্যবহারকারীদেরও হোয়াটসঅ্যাপের মাধ্যমে একাধিক পরিষেবা দেওয়া হচ্ছে বলে জানানো হয়েছে ব্যাংকের তরফে।