আজ পশ্চিমবঙ্গে রাজ্যপাল পদে শপথ নিলেন লা গণেশন (La. Ganesan)।সোমবার রাজভবনে শপথ নিলেন তিনি। মণিপুরের পাশাপাশি অতিরিক্ত দায়িত্ব হিসেবে পশ্চিমবঙ্গের রাজ্যপালের দায়িত্ব সামাল দেবেন লা গণেশন। রীতি অনুযায়ী এদিন তাঁকে শপথবাক্য পাঠ করান কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতি প্রকাশ শ্রীবাস্তব।

 

জানা যায় এদিনের শপথগ্রহণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি (Mamata Banerjee), বিধানসভার অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায় (Biman Banerjee), সাংসদ সুদীপ বন্দ্যোপাধ্যায় (Sudip Banerjee) এবং বিধায়করা। ছিলেন রাজ্যের প্রাক্তন রাজ্যপাল জগদীপ ধন‌খড়ের স্ত্রী সুদেশ ধনখড়।

 

উল্লেখ্য,সামনে উপরাষ্ট্রপতির লড়াই (Vice President Election)। সোমবারই প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দেন জগদীপ ধনকড় (Jagdeep Dhankhar)। ঠিক তার আগেই বাংলার রাজ্যপাল পদ থেকে ইস্তফা দেন এনডিএ’র উপরাষ্ট্রপতি পদপ্রার্থী। তাঁর বদলে আপাতত দায়িত্ব দেওয়া হয়েছে মণিপুরের রাজ্যপাল লা গণেশনকে। পরবর্তী সময়ে স্থায়ী রাজ্যপাল হিসেবে বেছে নেওয়া হবে অন্য কাউকে। মনে করা হচ্ছে, রাষ্ট্রপতি-উপ রাষ্ট্রপতি ভোট মেটার পরই বাংলার স্থায়ী রাজ্যপালের নাম ঘোষণা করা হবে।

 

আরো পড়ুন:Dhankar : বাংলার রাজ্যপাল পদ থেকে ইস্তফা দিলেন জগদীপ ধনকড়