বর্তমানে সৌন্দর্য একটি গুরুত্বপূর্ণ বিষয় হয়ে দাঁড়িয়েছে।আমরা নিজেদের সৌন্দর্য বজায় রাখতে কিনা করি।কখনো পার্লারে যাই কিংবা কখনো দামি দামি প্রোডাক্ট ব্যবহার করি।আমাদের ত্বকের সৌন্দর্য শুধুমাত্র বাহ্যিক প্রসাধনীর উপরেই নির্ভর করে না। কারণ বাহ্যিক প্রসাধনী আমরা যতক্ষণই ব্যবহার করব ততক্ষণ আমাদের সৌন্দর্য বজায় থাকবে। আমাদের দরকার ভেতর থেকে পরিষ্কার.। তবেই হবে ত্বক সুন্দর এবং উজ্জ্বল। ব্যবহার হয় কিন্তু আপনারা কি জানেন ত্বকের যত্নে চিয়া বীজের ব্যবহার

 

চিয়া বীজ (Chia seeds)প্রচুর পরিমাণে জল ধারণ করতে সক্ষম। তাই এটি হাইড্রেটিইং এজেন্ট হিসেবে কাজ করে। হাইড্রেশন ত্বকের স্বাস্থ্য বজায় রাখার চাবিকাঠি।ত্বকে উজ্জ্বলতা বৃদ্ধি করে- ভিটামিন এ, ভিটামিন সি, পটাসিয়াম এবং আয়রনের মতো পুষ্টিগুণে সমৃদ্ধ, চিয়া বীজের নিয়মিত ব্যবহার ত্বকের উজ্জ্বলতা এবং স্থিতিস্থাপকতা বৃদ্ধিতে সহায়তা করে।সারা রাত চিয়া বীজ পানিতে ভিজিয়ে রেখে সকালে পান করা যেতে পারে।

 

চিয়া বীজ (Chia seeds)জলে ভিজিয়ে রাখুন যতক্ষণ না জেলির মতো হতে শুরু করবে তখন এতে অলিভ অয়েল এবং এক চামচ মধু মিশিয়ে একটি পেস্ট বানিয়ে মুখে লাগিয়ে প্রায় ২০ মিনিট অপেক্ষা করুন। শুকিয়ে গেলে হালকা গরম জল দিয়ে ধুয়ে ফেলুন। নিয়মিত ব্যবহারে আপনি শুষ্ক ত্বক এবং দাগ থেকে মুক্তি পেতে পারেন এবং ত্বক আগের চেয়ে উজ্জ্বল হয়ে উঠবে। এবং মুখের বলিরেখা কমবে ।

 

মুখে ব্ল্যাকহেডস এবং পিগমেন্টেশন দূর করতে চিয়া সিডস দিয়ে বানিয়ে ফেলুনস স্কাবার। চিয়া সিডের সাথে সামান্য নারকেল তেল এবং লেবুর রস মিশিয়ে মুখে হালকা হাতে ম্যাসাজ করুন। সপ্তাহে একবার করবেন। নিজেরাই পার্থক্য লক্ষ্য করতে পারবেন ।(Chia seeds)

 

Image source-google