ত্বকের সৌন্দর্য বৃদ্ধিতে আমরা কি না করি। কখনো পার্লারে যাই কিংবা কখনো দামি দামি প্রোডাক্ট ব্যবহার করি কিন্তু এ সমস্ত জিনিস ব্যবহার না করে ঘরোয়া উপায়ে আপনি আপনার ত্বকের সৌন্দর্য বজায় রাখতে পারবেন। বাজার চলতি হাজারও প্রোডাক্টের মধ্যে ফ্রুট প্যাক ব্যবহার করতে পছন্দ করেন অনেকে। এবার সরাসরি এই সকল উপকারী ফল দিয়ে বানান প্যাক।অনেক সময় আমাদের ত্বক অনেক শুস্ক হয়ে যায় ।অনেকের ত্বক ফেটে যায়। তাই এসময় ত্বকের প্রয়োজন একটু বাড়তি যত্ন। দেখে নিন কি ভাবে ফলের প্যাক( Fruit )ব্যবহার করবেন।

 

 

প্রতিদিনের নানা দূষণ ধুলোবালি ইত্যাদির কারণে , ত্বকের উজ্জ্বলতা কমে যাওয়াই স্বাভাবিক। তরমুজ কিন্তু এই সমস্যা থেকে ত্বককে বাঁচাবে। এমনকি সূর্যের ক্ষতিকারক রশ্মির হাত থেকেও ত্বককে রক্ষা করে তরমুজ। আইস ট্রেতে তরমুজের টুকরো রেখে ডিপ ফ্রিজে রেখে দিতে পারেন এবং পরে টা জমে গেলে তা পুরো মুখে বরফের পরিবর্তে ব্যবহার করুন। এর সঙ্গে পুদিনা পাতাও মিশিয়ে রাখতে পারেন। ত্বক মসৃণ, উজ্জ্বল এবং কোমল থাকবে।

 

অনেক ফলের (Fruit ) মধ্যে কলা আমাদের ত্বকের জন্য অনেক ভালো কলার মসৃণ প্যাক বলিরেখা দূর করে দেবে। একটি পাকা কলা এবং এক চা চামচ টকদই মিশিয়ে পেস্ট তৈরি করে নিন। টকদই ত্বক ময়োশ্চারাইজ করে থাকে এবং কলার ভিটামিন এ ত্বকের কালো দাগ দূর করে বলিরেখা দূর করে থাকে।

 

টমেটোর মধ্যে আছে ভিটামিন সি এবং অ্যান্টিঅক্সিডেন্টে সমৃদ্ধ, যা মুখের কালো দাগ দূর করে এবং মুখের উজ্জলতা বৃদ্ধি করে।। টমেটোর ফেসপ্যাক কালো দাগ দূর করার জন্য অনেক উপকারী। ত্বকে যদি রোদে পোড়া কালো দাগ থাকে তবে টমেটো আর লেবুর একটা মিশ্রন বানান এবং নিয়মিত টমেটো এবং লেবুর ফেসপ্যাক পুরো মুখে লাগিয়ে শুকিয়ে গেলে ঠান্ডা জল দিয়ে ধুয়ে ফেলুন । লেবু এবং টমেটো হল কালো দাগ দূর করার জন্য একটি যাদুকরী সমন্বয়।

 

 

কমলা লেবুতে প্রচুর পরিমাণ ভিটামিন সি রয়েছে যা স্বাস্থ্যের জন্য তো ভালই একইভাবে ত্বকে জন্যও কমলা লেবু খোসা খুব ভাল। কমলা লেবুতে প্রচুর পরিমাণ ভিটামিন সি রয়েছে যা স্বাস্থ্যের জন্য তো ভালই একইভাবে ত্বকে জন্যও কমলা লেবু খোসা খুব ভাল (Fruit )।

Image source-google