গত ২৪ ঘন্টায় বাংলার দৈনিক করোনা সংক্রমণ(Covid Update) আরও বৃদ্ধি পেয়েছে। এবার তিন হাজারের গন্ডি পেরিয়ে গেলো পশ্চিমবঙ্গের দৈনিক করোনা সংক্রমণ। পাশাপাশি বেড়েছে মৃত্যু সংখ্যাও। করোনার পজিটিভিটি রেটও ক্রমশ ঊর্ধ্বমুখী। এই পরিস্থিতিতে উদ্বিগ্ন বিশেষজ্ঞরা।

বৃহস্পতিবার বিকেলে রাজ্য স্বাস্থ্য দপ্তরের তরফে প্রকাশকরা বুলেটিন রিপোর্ট অনুযায়ী গত ২৪ ঘন্টায় বাংলায় করোনা সংক্রমিত(Covid Update) হয়েছেন ৩০২৯ জন। এই নিয়ে এখনও পর্যন্ত পশ্চিমবঙ্গে মোট করোনা আক্রান্ত হলেন ২০,৬২,২৯৩ জন। করোনার পজিটিভিটি রেট বেড়ে হয়েছে ১৮.৯৫ শতাংশ যা গতকাল পর্যন্ত ছিল ১৮.৫৯ শতাংশ। এই মুহূর্তে বাংলায় মোট সক্রিয় করোনা রোগীর সংখ্যা ২৭,৮৫৬ জন।

জানা যাচ্ছে গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়ে উঠেছেন ১৬৬৪ জন। এই নিয়ে এখনও পর্যন্ত পশ্চিমবঙ্গে মোট সুস্থ হয়ে উঠলেন ২০,১২,১৭৭ জন। বর্তমানে বাংলায় সুস্থতার হার ৯৭.৫৭ শতাংশ। এছাড়াও উদ্বেগ বাড়িয়ে গত ২৪ ঘন্টায় বেড়েছে মৃত্যুর সংখ্যা। বুধবার করোনা আক্রান্ত হয়ে ৪ জন মারা গেলেও বৃহস্পতিবার সেই সংখ্যাটা বেড়ে হয়েছে ৫। অর্থাৎ রাজ্যে এই মুহূর্তে মোট করোনার ফলে মৃত্যু হয়েছে ২১,২৬০ জনের।

দৈনিক সংক্রমণের(Covid Update) নিরিখে তালিকার শীর্ষে রয়েছে উত্তর ২৪ পরগনা। সেখানে গত ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত হয়েছেন ৭৩২ জন। তারপরেই তালিকায় নাম রয়েছে কলকাতার। গত ২৪ ঘণ্টায় কলকাতায় করোনা আক্রান্তের সংখ্যা ৫৭৪ জন। দক্ষিণ ২৪ পরগনা, বীরভূম এবং পশ্চিম বর্ধমানের যথাক্রমে করোনা আক্রান্ত হয়েছেন ২০৮ জন, ১৬৭ জন এবং ১৫২ জন। এছাড়াও রাজ্যের বিভিন্ন জেলা গুলি অর্থাৎ পূর্ব বর্ধমান, হুগলি এবং মালদাতে আক্রান্তের সংখ্যা শতাধিক।