ভারত-ইংল্যান্ড ওডিআই (India vs England ODI) ম্যাচে রোহিত শর্মা টস জিতে প্রথমে ফিল্ডিং করার সিদ্ধান্ত নেন। মেঘলা আবহাওয়ার সুযোগ নিয়ে বাকি কাজটা সারলেন ভারতের বোলাররাই। মাত্র ২৫.২ ওভারেই শেষ হয়ে গেল ইংল্যান্ডের ইনিংস। তাঁদের চার জন ব্যাটার সাজঘরে ফিরলেন কোনও রান না করেই। মাত্র ২৬ রানেই ৫ উইকেট হারায় ইংল্যান্ড। বুমরা-শামি জুটির সামনে জেসন রয়, জো রুট, বেন স্টোকস এবং লিয়াম সিভিংস্টোনদের একরকম শিক্ষানবিশ দেখাল।

ইংল্যান্ডের পক্ষে সর্বোচ্চ রান করলেন বাটলার। ৬টি চারের সাহায্যে ৩২ বলে তাঁর ৩০ রানই ছিল সর্বোচ্চ। তিনি ছাড়া শেষ দিকে ডেভিড উইলি করলেন ২৬ বলে ২১ রান। এ ছাড়া ব্রিডন কার্স ১৫ এবং মঈন আলি ১৪ রান যোগ করেন। ইংল্যান্ডের আর কোনও ব্যাটারই দুই অঙ্কের রান করতে পারলেন না। (India vs England ODI)

মাত্র ১৯ রান দিয়ে ৬ উইকেট নিলেন বুমরা। ইংল্যান্ডের মাটিতে বুমরাই প্রথম ভারতীয় বোলার হিসাবে এক দিনের ক্রিকেটে ৬ উইকেট নেওয়ার কৃতিত্ব দেখালেন। নজির গড়লেন শামিও। ৮০টি এক দিনের ম্যাচ খেলে ১৫০টি উইকেট নিলেন তিনি। (India vs England ODI)

আরও পড়ুন: David Warner: পরিবার নিয়ে শ্রীলঙ্কায় ঘুরতে আসতে চান ওয়ার্নার

অন্যদিকে ভারতের দুই ওপেনারের মধ্যে বেশি আগ্রাসী ছিলেন অধিনায়ক রোহিতই। ১১১ রানের লক্ষ্যে রোহিত ৭৬ রান এবং ধবন ৩১ রানে অপরাজিত থাকলেন। মাত্র ১৮.৪ ওভারেই ভারতকে জয় এনে দিল ওপেনিং জুটি। ভারত অধিনায়ক ৫৮ বলে ৭৬ রানের ইনিংসটি সাজালেন ৭টি চার এবং ৫টি ছয় দিয়ে। ধবনের ব্যাট থেকে এল ৪টি চার।