করোনা পরিস্থিতি রাজ্য ক্রমশ জটিল হয়ে উঠছে। করোনা সংক্রমনের(Covid Update) হার লাগাতার চতুর্থ ঢেউ আছড়ে পড়ার আশঙ্কা বাড়িয়ে তুলছে। জানা যাচ্ছে গত ২৪ ঘণ্টায় আগের দিনের থেকে নমুনা পরীক্ষার তুলনায় শনাক্তের হার আরও বেড়েছে। শনাক্তের হার ইতিমধ্যেই ১৫ শতাংশের গণ্ডি অতিক্রম করেছে।

কিন্তু একটু স্বস্তি দিয়েছে রাজ্যের দৈনিক আক্রান্তের সংখ্যা। দৈনিক আক্রান্তের(Covid Update) সংখ্যা আগের দিনের থেকে কিছুটা কমেছে বলে জানাচ্ছে রাজ্য স্বাস্থ্য দপ্তর। গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন ১১৩২ জন। কিন্তু নতুন করে করোনা আক্রান্ত হয়ে কেউ মারা যাননি। ইতিমধ্যেই রাজ্যের করোনার অ্যাক্টিভ কেসের সংখ্যা ১১ হাজারের গণ্ডি পেরিয়ে গেছে।

সোমবার রাতে রাজ্য স্বাস্থ্য দপ্তরের তরফে প্রকাশ করা বুলেটিন রিপোর্টে জানা যাচ্ছে গত ২৪ ঘণ্টায় নতুন করে ৭৪৭৮ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে। নতুন করে নমুনা পরীক্ষার পর শনাক্তের হার দাঁড়িয়েছে ১৫.১২ শতাংশে। শনাক্তের হারের পাশাপাশি সুস্থতার হারও নতুন করে উদ্বেগ বাড়াচ্ছে। গত ২৪ ঘন্টায় সুস্থ হয়ে উঠেছেন ৫৭৬ জন। বর্তমানে রাজ্যের সুস্থতার হার কমে হয়েছে ৯৮.৪১ শতাংশ। এছাড়াও এই মুহূর্তে রাজ্যে সক্রিয় করোনা(Covid Update) রোগীর সংখ্যা বেড়ে হয়েছে ১১,১৩৯ জন।