এবার এক সর্বভারতীয় সংবাদমাধ্যমের অনুষ্ঠানেও এই ইস্যুতে ফের সরব হলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।স্পষ্ট ভাষায় বলে দেন, ‘আগুন নিয়ে খেলা করা উচিত নয়।’সোমবার, ইন্ডিয়া টুডে কনক্লেভ ইস্ট ২০২২-এর মঞ্চে বক্তৃতা করার সময় নুপুর শর্মা (Nupur Sharma) ইস্যুতে সরব হন মুখ্যমন্ত্রী।তিনি বলেন, ধর্মের ভিত্তিতে মন্তব্য করে দেশে আগুন ছড়িয়েছেন। এখনও কেন তাঁকে গ্রেফতার করা হচ্ছে না? এরপরেই বিজেপির বিরুদ্ধে দেশ জুড়ে ধর্মের ভিত্তিতে বিভাজনের রাজনীতি করার অভিযোগে তোপ দাগেন তৃণমূল সুপ্রিমো।

 

বিজেপিকে কটাক্ষ করে তিনি বলেন, যে পুরো বিতর্কটি গেরুয়া পার্টির চক্রান্ত। এই কাজ করে তাঁরা মানুষের মধ্যে ভেদাভেদকে বাড়িয়ে দিচ্ছে , এটা বিজেপির ষড়যন্ত্র বলে মনে করেন তিনি। মমতা বলেন, এটা একটা ষড়যন্ত্র। একটি ঘৃণ্য নীতি, আমি মনে করি এটা বিজেপির বিভাজন নীতি। নুপুর শর্মা মন্তব্য প্রসঙ্গে বলতে গিয়ে মমতা বলেন, এটাই প্রথম নয়, এর আগেও এই ধরনের ঘটনা ঘটিয়েছিলেন। বাংলাদেশের ফেক ভিডিও দেখিয়ে বলা হয়েছে, সেটি পশ্চিমঙ্গের বলে মিথ্যাচার করার চেষ্টা করা হয়েছে। সেই সময়ও তাঁর বিরুদ্ধে এফআইআর (FIR) করা হয়।

 

মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee) প্রশ্ন তোলেন, কেন জাতপাতের রাজনীতি হবে? তৃণমূল এতে বিশ্বাস করে না। “আমরা, হিন্দু, মুসলমান, শিখ, খ্রিস্টান, বৌদ্ধ, জৈন সবার। আমরা সমস্ত ধর্মের।”

 

উল্লেখ্য, পয়গম্বর বিতর্কে সুপ্রিম কোর্টের তীব্র ভর্ত্‍সনার মুখেও পড়তে হয়েছে নূপুর শর্মাকে। শীর্ষ আদালতের পর্যবেক্ষণ, নূপুরের (Nupur Sharma) মন্তব্যের জন্যই দেশে হিংসাত্মক পরিবেশ তৈরি হয়েছে, দেশে আগুন জ্বলছে। এমনকী উদয়পুরের নৃশংস ঘটনার নেপথ্যেও দায়ী নূপুর শর্মার উসকানিমূলক মন্তব্য।এমনকি দেশবাসীর কাছে তাঁর ক্ষমা চাওয়া উচিত বলেও মন্তব্য করেছে দেশের শীর্ষ আদালত।

 

আরো পড়ুন:Mamata Banerjee:আমি কাউকে গ্রেফতার করাইনি,রোদ্দুর রায়কে গ্রেফতার করার প্রসঙ্গে মুখ খুললেন মুখ্যমন্ত্রী!