এজবাস্টন টেস্টে ৩৫ বছর পরে প্রথম পেসার হিসেবে ভারতের অধিনায়ক হয়ে ইতিহাসে জায়গা করে নিয়ে
নিলেন যশপ্রীত বুমরা (Jasprit Bumrah)। আর এ বার চলতি টেস্টের দ্বিতীয় দিনে ব্যাট হাতে তিনি করে বসলেন এক অবিস্মরণীয় বিশ্বরেকর্ড। ভেঙে দিলেন ক্যারিবিয়ান কিংবদন্তি ব্রায়ান লারার রেকর্ড। যে বোলারকে এ দিন সংহার করলেন বুমরা, তাঁর নাম স্টুয়ার্ট ব্রড! যাঁর ওভার থেকে সেই ২০০৭ টি-টোয়েন্টি বিশ্বকাপে যুবরাজ সিংহ ৩৬ রান নিয়েছিলেন।

বিশ্বরেকর্ড করার পরে লারা খোদ অভিনন্দন জানিয়েছেন বুমরাকে (Jasprit Bumrah)। সুত্রের খবর, তাঁর টুইট, ‘‘টেস্টে এক ওভারে সর্বাধিক রান গড়ার বিশ্বরেকর্ডের জন্য তরুণ যশপ্রীত বুমরাকে অনেক অভিনন্দন। ওকে অভিনন্দন জানাতে আপনারাও আমার সঙ্গে যোগ দিন।’’

আরও পড়ুন: East Bengal: চুক্তিতে সম্মতি দান ইস্টবেঙ্গলের

২০০৩-০৪ মরসুমে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্টে বাঁ-হাতি স্পিনার রবিন পিটারসেনের এক ওভারে লারা নিয়েছিলেন ২৮ রান। ছ’টি বৈধ ডেলিভারিতে তিনি মেরেছিলেন চারটে চার, দু’টো ছয়। ১৮ বছর অক্ষত ছিল ওই রেকর্ড। কিন্তু শনিবার এজবাস্টন টেস্টে ইংল্যান্ডের পেসার ব্রডের ওভারে ব্যাটে ২৯ রান নিলেন বুমরা (Jasprit Bumrah)। এক রান বেশি করে ভেঙে দিলেন লারার রেকর্ড। এর পাশাপাশি ব্রড ওই ওভারে ওয়াইডে পাঁচ রান এবং নো বলে এক রান দেন। যার জেরে ওই ওভারে ইংল্যান্ডের পেসার দেন ৩৫ রান। যা এর আগে কোনও বোলার টেস্ট ক্রিকেটে দেননি।