স্বাক্ষরিত হয়েছে লগ্নিকারী সংস্থার সঙ্গে চুক্তি। ফলে আরও এক ধাপ এগোলেন ইস্টবেঙ্গল (East Bengal) কর্তারা। শনিবার বিকেলে তাঁরা নিজেদের মধ্যে বৈঠক করে সম্মত হয়েছেন চুক্তিতে স্বাক্ষর করতে। রাতেই ইস্টবেঙ্গলের আইনজীবীদের তরফে লগ্নিকারীকে সম্মতিপত্র পাঠিয়ে দেওয়া হয়েছে বলে জানালেন ক্লাব কর্তারা।

গত ২৫ মে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় নবান্ন থেকে ইস্টবেঙ্গলের (East Bengal) নতুন লগ্নিকারী হিসেবে ইমামি গোষ্ঠীর নাম ঘোষণা করেছিলেন। তার পর থেকেই চর্চা তুঙ্গে। দু’পক্ষের মধ্যে চুক্তি স্বাক্ষরিত কবে হবে, তা নিয়ে। এমনকি থমকে গিয়েছিল দল গঠনের প্রক্রিয়াও। সপ্তাহখানেক আগেই ইমামি গ্রুপের তরফে চুক্তির খসড়া পাঠানো হয়েছিল ইস্টবেঙ্গলকে। কয়েকটি শর্তে মতানৈক্য ছিল দু’পক্ষের মধ্যে। সূত্রের খবর, ৮০ শতাংশ মালিকানা চেয়েছিল লগ্নিকারী। সেক্ষেত্রে ইস্টবেঙ্গলের অধীনে থাকত ২০ শতাংশ। কিন্তু লাল-হলুদের কর্তাদের দাবি ছিল ২৪ শতাংশ। এর পরেই ইস্টবেঙ্গলের তরফে সংশোধিত চুক্তির খসড়া পাঠানো হয় লগ্নিকারীকে। আবেদন করা হয় কয়েকটি শর্ত পরিবর্তনের। আর তাই গত শুক্রবার পরিমার্জিত চুক্তিপত্র ইস্টবেঙ্গলকে পাঠিয়ে দেওয়া হয় লগ্নিকারীর তরফে।

আরও পড়ুন: CAB: কালীঘাটকে হারিয়ে জয়ী ভবানীপুর ক্লাব

সুত্রের খবর, শনিবার জরুরি বৈঠকের পরে ইস্টবেঙ্গলের (East Bengal) লাল-হলুদ কর্তারা বললেন, ‘‘লগ্নিকারীর তরফে যে সংশোধিত চুক্তিপত্রের খসড়া পাঠানো হয়েছে, তাতে আমরা সন্তুষ্ট। এই চুক্তিতে সই করার ব্যাপারে আমরা সম্মত হয়েছি। আমাদের আইনজীবীরা সামান্য কিছু আইনি ভাষা পরিবর্তন করে প্রয়োজনীয় কাগজপত্র তৈরি করছেন। রাতেই তা পাঠিয়ে দেওয়া হবে লগ্নিকারীকে।’’