আজ থেকে তিন দিনের সফরে পূর্ব বর্ধমান,পশ্চিম বর্ধমানে যাচ্ছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।সোমবার বর্ধমান শহরের উপকন্ঠে গোদা হেলথসিটির মাঠে প্রশাসনিক বৈঠক রয়েছে মুখ্যমন্ত্রীর।আর তাই সোমবার বেলা ১২টা নাগাদ কলকাতা থেকে বর্ধমানের উদ্দেশে রওনা দেবেন তিনি।

সূত্রের খবর, আজ পূর্ব বর্ধমানের একটি সরকারি কর্মসূচিতে যোগ দেবেন মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। যেখানে কৃষক বন্ধু প্রকল্পের অন্তর্গত কৃষকদের সম্মান জানানো হবে।আজ পূর্ব বর্ধমান জেলার গোদা স্বাস্থ্যনগরীর মাঠে জেলার কৃষকদের হাতে বিভিন্ন প্রকল্পের ভাতা ও অনান্য সুযোগ-সুবিধা তুলে দেবেন তিনি।কৃষকরা যাতে সবরকম সুযোগ-সুবিধা এবং সম্মান পান সেদিকে সবসময় কড়া নজর রাখেন মুখ্যমন্ত্রী। এবারও তার ব্যতিক্রম হবে না। আজ বেশ কিছু কৃষকদের হাতে কিসান কার্ড তুলে দেবেন। গোদা স্বাস্থ্যনগরীর মাঠে উপস্থিত হয়ে মুখ্যমন্ত্রী রাজ্যের ৭৭ লক্ষ কৃষকদের জন্য কৃষকবন্ধু প্রকল্পের সূচনা করবেন। সেইসঙ্গে কৃষকদের হাতে তুলে দেবেন কৃষি-যন্ত্রাংশ। আজ বেশ কয়েকজন কৃষককে দেওয়া হবে ক্ষতিপূরণের চেকও।

এছাড়াও ক্ষমতায় আসার পরে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) উত্‍সাহে প্রতিবছর পূর্ব বর্ধমানে মাটি উত্‍সব করা হয়। মুখ্যমন্ত্রী নিজে সেই উত্‍সবের সূচনা করেন। এবারও ব্যতিক্রম নয়। ২৭ জুন মাটি উত্‍সবের সূচনা করবেন মমতা। সেদিনই বর্ধমান শহরের জনসভা।এছাড়াও আসানসোলের মানুষকে ধন্যবাদ জানাতে ২৮ জুন পোলো গ্রাউন্ডে জনসভা করবেন মুখ্যমন্ত্রী।২৯ জুন দুর্গাপুরের সৃজনী হলে দুই বর্ধমানের প্রশাসনিক বৈঠক করবেন মুখ্যমন্ত্রী।

জানা যায় আজ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) অনুষ্ঠানকে ঘিরে সেজে উঠেছে বর্ধমান।নিরাপত্তা করা হয়েছে জোরদার।আজকে মুখ্যমন্ত্রীর সভায় উপস্থিত থাকবেন প্রায় ৬০০ শ্রমিক। এছাড়াও মুখ্যমন্ত্রীকে দেখতে ইতিমধ্যেই বিভিন্ন প্রান্ত থেকে ভিড় জমাচ্ছেন বহু মানুষ। কড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে বর্ধমান শহর।শুরু হয়েছে নাকা চেকিং। এদিন পূর্ব বর্ধমানের অনুষ্ঠানের পর সরাসরি চলে যাবেন আসানসোলে।সব মিলিয়ে তৃণমূল সুপ্রিমোর সফর ঘিরে কর্মী-সমর্থকদের মধ্যে উন্মাদনা তুঙ্গে।

 

আরো পড়ুন:Mamata Banerjee:রাজ্য পুলিশের নিয়োগ,পদোন্নতি,ভ্রাতা বৃদ্ধির ঘোষনা মুখ্যমন্ত্রীর!