এ বারের ফুটবল বিশ্বকাপ (FIFA world cup 2022) হবে কাতারে। কাতারের এই বিশ্বকাপ নিয়ে দর্শকমহলে আগ্রহ তুঙ্গে। ইতিমধ্যেই ১২ লক্ষ টিকিট বিক্রি হয়ে গিয়েছে। বাকি রয়েছে আর ৮ লক্ষ টিকিট। আর বিশ্বকাপের টিকিট বিক্রি যত বাড়ছে, তত চিন্তাও বাড়ছে উদ্যোক্তাদের। কারণ, বিশাল সংখ্যক মানুষের থাকার ব্যবস্থা করা কতটা সম্ভব হবে, সেটাই হল চিন্তার বিষয়।

সুত্রের খবর, কাতার অর্থনৈতিক ফোরামের পক্ষ থেকে জানানো হয়েছে বিশ্বকাপের (FIFA world Cup 2022) টিকিট বিক্রির সংখ্যা। আয়োজকদের পক্ষ থেকে জানানো হয়েছিল টিকিটের চাহিদা আকাশছোঁয়া। অনলাইনে এখনও পর্যন্ত দু’ভাগে টিকিট বিক্রি করা হয়েছে। মোট ২০ লক্ষ টিকিট বিক্রি করা হবে। আরও ১০ লক্ষ টিকিট থাকবে ফিফার বিভিন্ন কর্তা এবং স্পনসরদের জন্য। দোহাতে জনসংখ্যা ২৪ লক্ষ। বিশ্বকাপের সময় বিশাল সংখ্যক মানুষ সেখানে উপস্থিত হবেন খেলা দেখার জন্য। এত মানুষের জায়গা হওয়া নিয়ে চিন্তা রয়েছে।

আরও পড়ুন: IPL: আইপিএল নিয়ে সরব পাকিস্তানী ক্রিকেটার রশিদ

আটটি স্টেডিয়ামে ৩২টি দেশ খেলবে। শহরের আশেপাশেই রয়েছে সেই সব স্টেডিয়াম। অন্যদিকে কাতারের পক্ষ থেকে জানানো হয়েছে ১ লক্ষ ৩০ হাজার ঘর ফাঁকা রাখা হবে বিভিন্ন হোটেলে। থাকবে এক হাজারটি তাঁবু। ঘর ভাড়াও পাওয়া যাবে সেই সময়। জায়গা কম থাকার কারণে শুধু মাত্র বিশ্বকাপের টিকিট থাকলে তবেই সেই সময় কাতারে প্রবেশ করা যাবে। (FIFA World Cup 2022)