গরু পাচার কান্ডে সিবিআয়ের পর এবার ইডির মুখোমুখি হলেন অভিনেতা তথা তৃণমূল সাংসদ দেব (Dev)।মঙ্গলবার চুপিসারে গোরু পাচার কাণ্ডে দিল্লিতে ইডির দপ্তরে হাজিরা হন তিনি।এমনকি টানা ৫ ঘণ্টা জিজ্ঞাসাবাদ পর্যন্ত করা হয় দেবকে।

 

ইডি সূত্রে খবর, গরু পাচার মামলায় একাধিক সাক্ষীদের বয়ানে অভিনেতা দেবের (Dev) নাম উঠে এসেছে। অভিযোগ, গরু পাচার মামলায় মূল অভিযুক্ত এনামুল হকের সঙ্গে দেবের আর্থিক লেনদেন হয়েছিল। এমনকি এনামূলের কাছ থেকে একাধিক মূল্যবান উপহার নিয়েছিলেন তিনি। তাই তাঁকে গত সপ্তাহেই ইডি দফতরে তলব করা হয়েছিল। ইডি দফতরে সমস্ত প্রশ্নের জবাব দিয়েছেন তিনি। দেবের সমস্ত বয়ান রেকর্ড করা হয়েছে। সেই বয়ান খতিয়ে দেখেই আগামী দিনে ইডির তরফে পদক্ষেপ নেওয়া হবে।

 

মূলত কিছুদিন আগে গরু পাচার মামলায় দেবকে (Dev) জিজ্ঞাসাবাদ করেছিল সিবিআই। গরু পাচার মামলায় টানা পাঁচ ঘণ্টা জিজ্ঞাসাবাদের পর সিবিআই দপ্তর থেকে বের হওয়ার পর, সাংবাদিকদের মুখোমুখি হয়ে তারকা জানিয়েছিলেন, তাঁর বয়ান রেকর্ড করা হয়েছে। এনামুল হক বলে কাউকে চেনেন না বলেও সাংবাদিকদের প্রশ্নের উত্তরে জানান দেব। এদিন কোনও আর্থিক লেনদেনের বিষয়ও অস্বীকার করেন তারকা সাংসদ। ‘আর হয়তো ডাকবে না’, এমনটাও বলেছিলেন তিনি। কিন্তু তা হল না, গরুপাচার মামলায় এবার ইডির মুখোমুখি হতে হল দেবকে।তবে এবার ইডি কী নিয়ে জিজ্ঞাসাবাদ করল তা প্রকাশ্যে আসেনি। তবে এই জিজ্ঞাসাবাদ হেনস্তা করার জন্যই বলে মনে করা হচ্ছে।

 

আরো পড়ুন:Cattle smuggling:গরু পাচারকাণ্ডে গ্রেফতার প্রাক্তন বিএসএফ কর্তা সতীশ কুমার