বর্তমানে সৌন্দর্য একটি গুরুত্বপূর্ণ বিষয় হয়ে দাঁড়িয়েছে।আমরা নিজেদের সৌন্দর্য বজায় রাখতে কিনা করি।কখনো পার্লারে যাই কিংবা কখনো দামি দামি প্রোডাক্ট ব্যবহার করি।আমাদের ত্বকের সৌন্দর্য শুধুমাত্র বাহ্যিক প্রসাধনীর উপরেই নির্ভর করে না। কারণ বাহ্যিক প্রসাধনী আমরা যতক্ষণই ব্যবহার করব ততক্ষণ আমাদের সৌন্দর্য বজায় থাকবে। আমাদের দরকার ভেতর থেকে পরিষ্কার.। তবেই হবে ত্বক সুন্দর এবং উজ্জ্বল। ব্যবহার হয় কিন্তু আপনারা কি জানেন ত্বকের যত্নে পুদিনা পাতা কিভাবে কাজে লাগাতে পারে? আজকে জেনে নিন কিছু টিপস।

 

পুদিনা পাতা( Mint leaves)মৃদু অ্যাস্ট্রিঞ্জেন্ট হিসেবে কাজ করতে পারে, যা ত্বককে প্রাকৃতিকভাবে টোন করতে সাহায্য করে। এটি ছিদ্র থেকে ময়লা অপসারণ করে এবং ত্বককে কোমল ও হাইড্রেট রাখে। এটি ত্বকের রক্ত সঞ্চালন উন্নত করতেও কার্যকর। রিঙ্কেলস ও ফাইন লাইনসও প্রতিরোধ করে।

 

 

পুদিনা পাতা( Mint leaves) ব্রণের সমস্যা দূর করতে ব্যাপক কার্যকরী। পুদিনা পাতার পেস্ট করে তা ব্রণের ওপর লাগিয়ে ১৫ মিনিট রেখে দিন এবং ত্বকের উজ্জ্বলতায়ও এটি দারুণ। দুই টেবিল চামচ চটকানো কলা ও ১২টি পুদিনা পাতার পেস্ট মিশিয়ে প্যাক তৈরি করুন।

 

 

পুদিনা পাতার রস এবং অ্যালোভেরার রস একসাথে মিশিয়ে 15 মিনিট রেখে জল দিয়ে ধুয়ে ফেলুন রোদে পোড়া ত্বকের জ্বালায় কমাতে এই মিশ্রণটি খুবই কার্যকরী আপনি কিছু দিনের মধ্যেই দেখবেন সানবার্নের জ্বালা পুরোপুরি চলে গিয়েছে।

Image source-google