গত চারদিনে ৪০ ঘণ্টা জেরা করেও কোনো সুদুত্তর না পাওয়ার জন্য,ফের ইডির জেরার মুখে রাহুল গান্ধী (Rahul Gandhi)।এই নিয়ে ন্যাশনাল হেরাল্ড মামলায় এই নিয়ে পঞ্চমবার রাহুলকে তলব করল ইডি।এদিকে আবার রাহুল গান্ধীকে হেনস্তার অভিযোগে রাষ্ট্রপতিকে নালিশ ইতিমধ্যেই আবার জানানো হয়েছে কংগ্রেসের তরফ থেকে।

 

ইডি সূত্রে খবর, গত চারদিন ধরে রাহুল গান্ধিকে (Rahul Gandhi) যা জিজ্ঞাসাবাদ করা হয়, তার পুরোটাই অডিও ও ভিডিও রেকর্ডিং করা হয়। এমনকী রেকর্ডিং-এর পাশাপাশি তাঁর দেওয়া জবানবন্দি কাগজেও লিখে রাখা হচ্ছে বলে জানা গিয়েছে। জিজ্ঞাসাবাদ পর্ব শেষে সেই কাগজ কংগ্রেস সাংসদকে দেখানো হচ্ছে। তিনি পুরোটা পড়ে সেই কাগজের নিচে সই করে দিচ্ছেন বলে জানা গেছে। তারপর সেটি জমা নিচ্ছেন ইডি গোয়েন্দারা।

 

গত সপ্তাহের সোম থেকে বুধবার প্রতিদিনই রাহুলকে হাজিরা দিতে হয়েছে ইডির দফতরে।তাঁর মা তথা কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী হাসপাতালে চিকিত্‍সাধীন থাকায় তাঁকে কয়েকদিনের ছাড় দেওয়ার আবেদন জানান রাহুল।সেই আবেদন মঞ্জুর হয়।সম্প্রতি হাসপাতাল থেকে ছাড়া পেয়েছেন সোনিয়া গান্ধী।তবে সোমবারের জিজ্ঞাসাবাদে আরো কিছু তথ্য জানান আছে বলে, ফের মঙ্গলবার রাহুল গান্ধীকে তলব করল ইডি।

 

এদিকে কংগ্রেসের শীর্ষ নেতারা সোমবার রাষ্ট্রপতি রাম নাথ কোবিন্দের সঙ্গে দেখা করেছেন। রাহুল গান্ধীকে ইডির জিজ্ঞাসাবাদের বিরুদ্ধে তাঁকে জানিয়েছেন প্রতিনিধিদল। তাদের প্রতিবাদের সময় পুলিস সাংসদদের সঙ্গে দুর্ব্যবহার করেছে বলেও জানিয়েছে তারা।এদিন কংগ্রেসের প্রতিনিধি দলের মধ্যে ছিলেন রাজ্যসভার বিরোধীদলনেতা মল্লিকার্জুন খার্গে, লোকসভায় কংগ্রেসের নেতা অধীর রঞ্জন চৌধুরী, রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গেহলোত, ছত্তিশগড়ের মুখ্যমন্ত্রী ভূপেশ বাঘেল, সিনিয়র নেতা পি চিদাম্বরম, জয়রাম রমেশ এবং কেসি বেনুগোপাল।

 

এছাড়াও যেইদিন যেইদিন ইডির মুখোমুখি হয়েছে রাহুল গান্ধী (Rahul Gandhi),দফায় দফায় বিক্ষোভ করেছে তারা।সব মিলে কোন দিকে পরিস্থিতি যায় এখন সেইটাই দেখার।

 

আরো পড়ুন:Rahul Gandhi:ফের ইডির দফতরে হাজিরা দিলেন রাহুল গান্ধী!