হাঁসফাঁস করা গরমে প্রাণ ওষ্ঠাগত আমজনতার। ইতিমধ্যে দক্ষিণ পশ্চিম মৌসুমি বায়ু রাজ্যে প্রবেশ করলেও তা উত্তরবঙ্গে আটকে ছিল এতদিন। ফলে উত্তরবঙ্গে প্রবল বর্ষণ হলেও দক্ষিণবঙ্গে আর্দ্রতা জনিত অস্বস্তি বেড়েই চলছিল। শনিবার সন্ধ্যায় ঝিরিঝিরি বৃষ্টিতে মহানগরী ভিজলেও ভারী বৃষ্টির(Monsoon Update) দেখা মেলেনি। কিন্তু অবশেষে গরম থেকে মিলবে মুক্তি। সোমবার থেকেই কলকাতাসহ দক্ষিণবঙ্গের অধিকাংশ এলাকায় বাড়বে বৃষ্টি, এমনটাই জানালো হাওয়া অফিস।

আলিপুর আবহাওয়া দফতর জানিয়েছে সোমবার থেকেই দক্ষিণবঙ্গের বেশকিছু জেলায় বৃষ্টিপাতের(Monsoon Update) পরিমাণ বাড়বে। দক্ষিণবঙ্গের পূর্ব মেদিনীপুর, হাওড়া, হুগলি, নদীয়া জেলার বেশ কিছু অংশে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে বলে জানিয়েছে আবহাওয়া দফতর।

এছাড়াও কলকাতাসহ দক্ষিণবঙ্গের বাকি জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টিপাতের(Monsoon Update) সম্ভাবনা রয়েছে। হাওয়া অফিস জানিয়েছে আগামী পাঁচ দিনে তাপমাত্রার কোন হেরফের হবে না। তবে একটানা বৃষ্টির পর, আগামী সপ্তাহ থেকে উত্তরবঙ্গের জেলাগুলিতে বৃষ্টির পরিমাণ খানিকটা কমবে। প্রবল বৃষ্টির পর উত্তরের জেলাগুলিতে একাধিক নদীর জল স্তর বেড়েছে।

জানা যাচ্ছে রবিবার ও সোমবার জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, কোচবিহারে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। পাশাপাশি দার্জিলিং, কালিম্পং, উত্তর দিনাজপুরেও ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে।