আমরা নিজের সৌন্দর্য বজায় রাখতে কিনা করি।বর্তমান যুগে মানুষ নিজের সৌন্দর্য বাড়াতে নানারকম কেমিক্যাল প্রোডাক্ট ব্যবহার করে। কিন্তু এই সমস্ত রাসায়সনিকযুক্ত প্রসাধনী ব্যবহার না করে সৌন্দর্যচর্চায় ভরসা রাখুন ঘরোয়া উপায়।ত্বকের সমস্যা মিটিয়ে ত্বকের জৌলুস বৃদ্ধিতে কার্যকর এই অলিভ অয়েল। লেভেন্ডার অয়েলের থাকাএই তেলে থাকা ভিটামিন এবং অ্যান্টিব্যাকটেরিয়াল আমাদের ত্বকের জন্য খুবই ভালো আজকে জেনে নিন ত্বকের যত্নে ল্যাভেন্ডার অয়েলের ব্যবহার।

 

 

 

প্রাকৃতিক এই তেলে থাকা অ্যান্টি-অক্সিডেন্ট উপাদান মুখের ত্বকের সংক্রমনের সম্ভবনা কমায়। যার দরুন ব্রণ দেখা দেওয়ার সম্ভবনা কমে যায় অনেকটা। ব্রণের প্রকোপ কমাতে কয়েক ফোঁটা ফোঁটা (Lavender Oil) অয়েল মিশিয়ে ত্বকের আক্রান্ত স্থানে ম্যাসাজ করতে হবে।

 

 

মশ্চারাইজার হিসাবে অ্যালোভেরা জেল এর ল্যাভেন্ডার অয়েল (Lavender Oil) মুখে হালকা হাতে ম্যাসাজ করুন। সব সময় রাতে ঘুমানোর আগে ব্যবহার করবেন মুখে আদ্রতা বজায় থাকবে এবং মুখ উজ্জ্বল হবে।

 

ইতিমধ্যে গরমকাল পড়ে গেছে আর এই গরমকালে আমারে কম বেশি রোদে বের হতেই হয় যার ফলে আমাদের ত্বকে পোড়া দাগ সৃষ্টি করে। এই রোদে পোড়া দাগ দূর করতে ল্যাভেন্ডার এসেনশিয়াল অয়েল ও এক কাপ অলিভ অয়েল l একসঙ্গে মিশিয়ে রাখুন। এবার সেখান থেকে রোদে পোড়া স্থানে দিনে তিন-চারবার ব্যবহার করুন। এতে ত্বকের পোড়া এবং জ্বালাভাব দুটোই দূর হবে।

Image source-google