ন্যাশনাল হেরাল্ড মামলায় রাহুল গান্ধী (Rahul Gandhi) ও সোনিয়া গান্ধীকে তলব করেছিল ইডি। আজ ইডির দপ্তরে হাজিরা দেওয়ার কথা কংগ্রেস সাংসদ রাহুল গান্ধী।সেইমতো সোমবার সকাল ঠিক সওয়া এগারোটা নাগাদ কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার অফিসে পৌঁছান তিনি। তার আগেই রাহুলের বাড়িতে যান প্রিয়াঙ্কা গান্ধী। দাদার সঙ্গেই ইডির সামনে হাজির হন তিনিও। এরপর দুপুর ২টো ১৫ মিনিট নাগাদ দিল্লির এপিজে আব্দুল কালাম রোডের ইডি দফতর ছেড়ে বের হন কংগ্রেস সাংসদ। এরপরই বোন প্রিয়াঙ্কা গান্ধীকে সঙ্গে নিয়ে রাহুল পৌঁছে যান স্যার গঙ্গারাম হাসপাতালে।এখানেই ভর্তি রয়েছেন কংগ্রেসের অন্তরবর্তীকালীন সভানেত্রী সোনিয়া গান্ধী।

 

এদিকে আবার কংগ্রেস সাংসদকে তলব করার পরেই দলের তরফে জানানো হয়েছিল, দেশজুড়ে বিক্ষোভ দেখানো হবে। সেই মতোই সোমবার সকাল থেকেই দিল্লিতে কংগ্রেসের সদর দপ্তরের সামনে ভিড় জমাতে থাকেন সমর্থকেরা।

 

রাহুল গান্ধীকে (Rahul Gandhi) ইডির তলবের বিরোধিতায় আজ দেশজুড়ে ইডির ২৫টি দফতরের সামনে বিক্ষোভ করেন কংগ্রেস কর্মীরা।এমনকি কিছু পোস্টার লাগানো হয়, যাতে দেখা যায় লেখা আছে- “ডিয়ার মোদী ও অমিত শাহ, ইয়ে রাহুল গান্ধী হ্যায়, ঝুকেগা নেহি।” “আমি সাভারকার নই, আমি রাহুল গান্ধী” এবং অন্য একটি পোস্টারে লেখা আছে – “রাহুল জি, সংগ্রাম, আমরা আছি আপনার সাথে”।ইতিমধ্যেই এই ঘটনার পরিপ্রেক্ষিতে কংগ্রেস কর্মী ও নেতাকেও আটক করা হয়েছে বলে সূত্রের খবর।

 

সাথে জানা যায় আজ সারা দিল্লিকে ত্রিস্তরীয় নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছিল। কিন্তু বিক্ষোভের জেরে রাস্তায় যানজট দেখা দেই। ইডির দফতরের বাইরে চারটি স্টোরে ব্যারিকেড দেওয়া হয়েছে।

 

আরো পড়ুন:Sonia Gandhi:করোনায় আক্রান্ত কংগ্রেস সভানেত্রী সোনিয়া গান্ধী