মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্দেশ্যে সোশ্যাল মিডিয়ায় কুরুচিকর মন্তব্যের অভিযোগে বিতর্কিত ইউটিউবার রোদ্দুর রায়কে গ্রেফতার করল পুলিশ।তাকে গোয়া থেকে গ্রেফতার করা হয়।জানা যায় গোয়ার আদালতে হাজির করে ট্রানজিট রিমান্ডে বুধবার তাকে কলকাতা নিয়ে আসা হবে।

 

উল্লেখ্য,মুখ্যমন্ত্রীর লেখা ‘কবিতা বিতান’ বইটির জন্য নিরলস সাহিত্য সাধনার স্বীকৃতি হিসেবে রবীন্দ্রজয়ন্তীতে বাংলা অ্যাকাডেমি পুরস্কার পেয়েছিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।তাঁর পুরস্কার প্রাপ্তি নিয়ে ফেসবুকে আপত্তিকর ভাষায় পোস্ট করেছিলেন রোদ্দুর রায়। মুুখ্যমন্ত্রীকে কুরুচিকর ভাষায় আক্রমণ করেছিলেন তিনি। সেইসময় তাঁর নামে পাঁটুলি সহ একাধিক থানায় এফআইআর দায়ের করা হয়েছিল।সেই নিয়ে বেশ কিছুদিন তোলপাড় হল রাজ্য রাজনীতি।সেই রেশ কাটতে না কাটতে আবার মুখ্যমন্ত্রীকে কটাক্ষ করে বসলেন।

 

গত সপ্তাহে সুরের সম্রাজ্ঞী কেকের মৃত্যু হয়েছে।তখন এমন বিরাট বড় নক্ষত্রের পতন নিয়ে যেখানে সবাই শোকাহত,সেই পরিস্থিতিতে আগুনে ঘি ঢালতে ফেসবুক লাইভে এসে ঘটনা নিয়ে সরব হন রোদ্দুর রায়। তখনই তিনি একহাত নেয় বাঙালি গায়ক রূপঙ্কর বাগচিকেও। তার সঙ্গেই নজরুল মঞ্চের সেদিনের অনুষ্ঠানের ব্যবস্থাপনার ত্রুটি নিয়ে যে নানা মন্তব্য শোনা যাচ্ছে তা নিয়েও সরব হন রোদ্দুর রায়। তুলে আনেন এপ্রসঙ্গে সরকারের ভূমিকা আর তখনই তিনি কুরুচিকর মন্তব্য করে বসেন মুখ্যমন্ত্রী সম্পর্কে। এরপর গত ৩ জুন রোদ্দুরের বিরুদ্ধে চিত্‍পুর থানায় এফআইআর করেন তৃণমূল নেতা ঋজু দত্ত। এফআইআরে অভিযোগকারী জানিয়েছিলেন, সোশ্যাল মিডিয়ায় ঘৃণা ও বিদ্বেষ ছড়াচ্ছেন রোদ্দুর রায়। সেই কারণে তাঁর বিরুদ্ধে কড়া পদক্ষেপের দাবিও জানিয়েছেন তৃণমূল নেতা। পুলিশের তরফে বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দেওয়া হয়েছিল। সেই মতোই লালবাজার থেকে একটি দল পৌঁছায় গোয়ায়। আর এদিন তাঁকে গ্রেপ্তার করেন লালবাজারের পুলিশ আধিকারিকরা। কলকাতায় তাঁকে আনা হবে বলে খবর।

 

আরো পড়ুন:Roddur Roy : মুখ্যমন্ত্রীকে কটূক্তির অভিযোগে,FIR রোদ্দুর রায়ের বিরুদ্ধে