বিচার ব্যবস্থা নিয়ে অভিষেক বন্দ্যোপাধ্যায়ের মন্তব্যে (Dhankar) ক্ষোভ প্রকাশ রাজ্যপাল জগদীপ ধনখড়ের

এই ইস্যুতে অভিষেককে আরও একবার নিশানা করার পাশাপাশি তাঁর বিরুদ্ধে মুখ্য সচিবকে ব্যবস্থা নেওয়ারও নির্দে‌শ দিয়েছেন রাজ্যপাল।

দার্জিলিং সফর থেকে ফিরে আসার সময়, রাজ্যপাল ধনখড় অভিষেককে আক্রমণ করেন এবং তিনি স্পষ্টভাবে বলেছেন যে, মুখ্য

সচিবকে ভারতীয় দণ্ডবিধির ধারা অনুযায়ী তৃণমূল সাংসদের বক্তব্যের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে।

রাজ্যপাল বলেন, ‘কেউ আইনের ঊর্ধ্বে নয়। অন্য রাজ্যে এমন বক্তব্যের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হয়, তাহলে বাংলায় কেন ব্যবস্থা নেওয়া হবে না।

উল্লেখ্য, এর আগেও রাজ্যপাল তৃণমূল সাংসদকে এই বক্তব্যের জন্য বলেছিলেন যে, তিনি সীমা অতিক্রম করেছেন।

পূর্ব মেদিনীপুর জেলার হলদিয়ায় একটি সমাবেশে ভাষণ দিতে গিয়ে অভিষেক ব্যানার্জী তাঁর অভিযোগের স্পষ্ট ব্যাখ্যা না দিয়েই বলেন, ‘আমি এটা বলতে লজ্জা পাচ্ছি যে, বিচারব্যবস্থায় এক বা দু’জন লোক

রয়েছেন, যারা যোগসাজশ করে প্রতিটি ক্ষেত্রেই সিবিআই তদন্তের নির্দেশ দিচ্ছে। এটি বিচার বিভাগের মাত্র এক শতাংশ।”

সাংবাদিকদের সঙ্গে আলাপকালে শনিবার রাজ্যপাল জগদীপ ধনখড় বলেন, ‘ডায়মন্ড হারবারের সাংসদ আইনের ঊর্ধ্বে নন। ভারতীয় দণ্ডবিধির অধীনে তার বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া উচিত্‍।

হাইকোর্টের বিচারকের ওপর হামলার এটাই একমাত্র ঘটনা নয়। নন্দীগ্রাম মামলার শুনানির বিচারকের ওপরও হামলা হয়। কেউ বলছে হাজার বার বলব।

ব্যবস্থা নেওয়ার জন্য মুখ্য সচিবকে চিঠি দিয়েছি। হায়দরাবাদে গ্রেপ্তার হয়েছিল, তাহলে এই রাজ্যে গণতন্ত্রের ওপর হামলাকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে না কেন? ভারতীয় দণ্ডবিধিতে আইন আছে।

এমপির বক্তব্য দেখেছি। কি হচ্ছে এই রাজ্যে? এসএসসি দুর্নীতি মামলা কেন সামনে এল? দুর্নীতি কারা করেছে? এই সমস্ত বিষয়ে উত্তর প্রয়োজন।”

এর আগেও রাজ্যপাল জগদীপ ধনখর (Dhankar) অভিষেকের বক্তব্যের জন্য তাঁকে আক্রমণ করেছিলেন।