এসএসসি (SSC) নিয়োগে দুর্নীতিতে অভিযুক্তদের শাস্তির দাবিতে আজ সিপিআইএম যুব ছাত্র সংগঠনের তরফ থেকে এসএসসি ভবন অভিযানের ডাক দেওয়া হয়।আর সেই কারণে খুব স্বাভাবিকভাবেই আবারও উত্তপ্ত হয়ে ওঠে সল্টলেক চত্ত্বর।

 

মূলত এসএসসি (SSC) নিয়োগ দুর্নীতি নিয়ে দফায় দফায় বিক্ষোভ দেখাচ্ছে চাকরি প্রার্থীরা।ইতিমধ্যেই অনেক হেভিওয়েট নেতার নাম ও জড়িয়েছে এই কাণ্ডে।এরইমধ্যে ফের শুক্রবার সল্টলেকের ময়ূখ ভবনের সামনে এসএসসি গ্রুপ সি এবং গ্রুপ ডি চাকরি প্রার্থীরা তুমুল বিক্ষোভ শুরু করেন।একমাসের মধ্যে নিয়োগপত্রের এদিন দাবি জানান বিক্ষোভকারীরা।এদিন তারা বলেন,তালিকায় তাদের নাম রয়েছে কিন্তু বিগত ছয় বছর ধরে তাঁরা কেবল প্রতিশ্রুতি পাওয়ার পরও তাদের নিয়োগের ক্ষেত্রে কোনো রকম তত্‍পর ভূমিকা গ্রহণ করেনি সরকার। যার ফলে তাদের নিয়োগের দাবিতে তাঁরা বিক্ষোভ এবং ডেপুটেশন কর্মসূচি গ্রহণ করেন তারা।

 

সিপিআইএম যুব ছাত্র সংগঠনের তরফ থেকে এদিন বলা হয়,দুর্নীতির ছত্রছায়ায় যারা তাদেরকে পেছনে ফেলে এগিয়ে গিয়েছে এবং বর্তমানে চাকরি করছে তাদের যথোপযুক্ত শাস্তি দাবি জানায়।এবার আর মৌখিক প্রতিশ্রুতি নয়। এই দীর্ঘ ছয় বছরে তারা বহুবার মৌখিক প্রতিশ্রুতি পেয়েছেন কিন্তু তাতে বিশেষ কোনো কাজ হয়নি । তাই এবার ডেপুটেশন জমা দিয়েছেন তাঁরা এবং তাদেরও দাবি আগামী এক মাসের মধ্যে প্রত্যেককে নিয়োগ পত্র দিতে হবে বলেও জানিয়েছেন তারা।এবং আগামী এক মাসের মধ্যে যদি তাঁরা নিয়োগপত্র হাতে না পান সে ক্ষেত্রে বৃহত্তর আন্দোলনের পথে নামবেন বলেন এদিন হুঁশিয়ারিও দেন চাকরিপ্রার্থীরা।

 

আরো পড়ুন:ED:সিবিআইয়ের পর এসএসসি দুর্নীতি মামলার তদন্তে ইডি