কয়লা পাচার কাণ্ডের তদন্তে নেমে এবার আরও এক তৃণমূল বিধায়ককে তলব করল সিবিআই।বুধবার কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ক্যানিং পূর্বের বিধায়ক সওকত মোল্লাকে (Saokat Molla) নোটিশ পাঠিয়েছে।

 

সিবিআই সূত্রে খবর,সিবিআই আধিকারিকরা জানান, কয়লা পাচার কাণ্ডের তদন্তে নেমে জানা যায়, আসানসোল থেকে বেআইনিভাবে কয়লা রাজ্যের বিভিন্ন জায়গায় পাচার করা হত। নদিয়া জেলায়ও পাচার করা হত কয়লা। যেখানে কয়লা পাচার করা হত সেই জায়গাগুলির তালিকায় নাম রয়েছে দক্ষিণ ২৪ পরগনার ক্যানিংয়ের। ক্যানিংয়ে যে ব্যক্তিদের কাছে এই পাচার করা কয়লা পৌঁছত, কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার গোয়েন্দারা সেই ব্যক্তিদের জিজ্ঞাসাবাদ করে। তাদের সঙ্গে কথা বলে সওকত মোল্লার নাম উঠে আসে।

 

জানা যায় এরপরই বুধবার কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ক্যানিং পূর্বের বিধায়ক সওকত মোল্লাকে (Saokat Molla) আগামী ২৭ মে অর্থাত্‍ শুক্রবার সকাল ১১ টার মধ্যে সিবিআই দফতর নিজাম প্যালেসের অ্যান্টি কোরাপশন ব্রাঞ্চে হাজিরা দিতে বলেছেন।সেই সঙ্গে ওই অভিযুক্ত সওকতকে পাসপোর্ট এবং আধার কার্ড নিয়ে আসতে বলা হয়েছে।সূত্রের খবর ইতিমধ্যেই কয়লা পাচারকাণ্ডে যে আর্থিক লেনদেন হয়েছে, সেই আর্থিক লেনদেনের সঙ্গে শওকত মোল্লা যুক্ত কি না, সেটা খতিয়ে দেখা হচ্ছে। তাই ওইদিন সিবিআই বিধায়কের ব্যাঙ্ক স্টেটমেন্ট চাওয়া হয়েছে। বিধায়কের নামে কোনও কোম্পানি থাকলে তার নথি চেয়ে পাঠিয়েছে সিবিআই।

 

আরো পড়ুন:কয়লাAnubrata : মঙ্গলবারের পর বুধবারও সিবিআই তলব অনুব্রতর