রাজ্যে তৃণমূল এবং বিজেপির দল পরিবর্তনের সময়কে কাজে লাগিয়ে নিজেদের সংগঠন কে মজবুত করতে এবার গণসংযোগ কর্মসূচিতে নামলেন পূর্ব মেদিনীপুর জেলা সিপিএম। পূর্ব মেদিনীপুরের বিভিন্ন জায়গায় লিফলেট বিলির মাধ্যমে জনসংযোগ কর্মসূচি শুরু করেছেন জেলা বামফ্রন্ট।

এ বিষয়ে পূর্ব মেদিনীপুর জেলার সিপিএমের জেলা সম্পাদক মন্ডলীর সদস্য পরিতোষ পট্টনায়ক এর বক্তব্য রাজ্যের এবং কেন্দ্রের সরকারের জনবিরোধী নীতির জন্যই মূলত আমাদের এই কর্মসূচি। যে কর্মসূচির মাধ্যমে মানুষের সমস্যা গুলো আমরা শুনে মানুষের পাশে থাকার বার্তা দেওয়া আমাদের লক্ষ্য।

একদিকে কেন্দ্রের সরকারের দেশকে বেঁচে দেওয়ার নীতি এবং অন্যদিকে মমতার লুটে খাওয়ার রাজনীতি থেকে মানুষকে নিস্তার দিতে এই কর্মসূচি। তবে এই বিষয়ে রাজনৈতিক মহলের ধারণা 2008 থেকে 2022 এই সময়কালে দাঁড়িয়ে নন্দীগ্রাম থেকে শুরু করে পূর্ব মেদিনীপুরের মানুষ একপ্রকার মুখ ফিরিয়ে নিয়েছিল সিপিএমের দিক থেকে।

পরবর্তীকালে 2021 এর বিধানসভা নির্বাচনে নন্দীগ্রামে সিপিএমের প্রার্থী হিসেবে রাজ্যের যুব নেত্রী মীনাক্ষী মুখার্জি কে প্রার্থী করেছিল সিপিএম। আর সামনে পঞ্চায়েত নির্বাচনকে লক্ষ্য করে দলকে শক্তিশালী করতেই সিপিএমের এই জনসংযোগ। তবে এ বিষয়ে তৃণমূল শিবিরের দাবি মমতা সরকারের উন্নয়নের ধারায় এই জনসংযোগ কর্মসূচিতে মুখ থুবরে পড়বে সিপিএম।

অপরদিকে বিজেপির দাবি তৃণমূল সিপিএম কে জায়গা করে দিচ্ছে নতুন করে। তবে এই বিষয়ে সিপিএম নেতা পরিতোষ পট্টনায়ক এর দাবি, তারা আবার পুরনো জমি পুনরুদ্ধার করবে। ভোটের আগে ছারপোকার মত তৃণমূল নেতার বিজেপিতে যোগদান করা এবং পরবর্তীকালে বিজেপি থেকে পুনরায় তৃণমূলে ফেরত যাওয়া সে ক্ষেত্রে বিজেপি সংগঠন বলে কিছু নেই। আর আমরা যেভাবে জনসংযোগ করছি এবং মানুষের ছোট ছোট দাবিগুলো নিয়ে আন্দোলন করছি তাতে আগামী দিনে সিপিএমের প্রতি মানুষের বিশ্বাস নতুন করে জন্মাবে। তৃণমূল বিজেপির গোষ্ঠীদ্বন্দ্ব কে কাজে লাগিয়ে সিপিএম নতুন করে কতটা পুরনো জমি উদ্ধার করতে পারবে তার দিকে তাকিয়ে থাকবে রাজনৈতিক মহল।

আরও পড়ুন : Mamata Banerjee:এক সপ্তাহে দ্বিতীয় বার মন্ত্রিসভার বৈঠক নবান্নে

By Sk Rahul

Senior Editor of Newz24hours