রাজ্যে মহিলা নিরাপত্তা আরও মজবুত করতে এবার ২ হাজারের বেশি মহিলা কনস্টেবল নিয়োগ করার দাবি জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।

 

নবান্নে আজ রাজ্য মন্ত্রিসভার বৈঠকে হয়।মন্ত্রিসভার বৈঠকের পর মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি জানিয়েছেন, রাজ্য পুলিশে ২,০২০ জন মহিলা কনস্টেবল নিয়োগ করা হবে। তিনি আরও জানিয়েছেন, তাঁদের মধ্যে ১,৪২০ জনকে নিয়োগ করা হবে পুলিশের উইনার্স স্কোয়াডে। কলকাতা পুলিশের মতো এঁরাও স্কুটার নিয়ে বিভিন্ন এলাকায় টহলদারি চালাবেন।

 

মন্ত্রিসভায় অনুমোদন মেলার পরেই নিয়োগ সংক্রান্ত ঘোষণা করা হচ্ছে বলে জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)।মুখ্যমন্ত্রী আরও জানিয়েছেন, গোয়েন্দা বিভাগে ৬০০ জন নিয়োগ হবেন। জঙ্গলমহলে বিশেষ হোমগার্ড পদে ১০৫ জনকে নিয়োগ করা হবে। তাদের মধ্যে ৪৮ জন থাকবেন প্রাক্তন মাওবাদী।

 

এছাড়াও জানা যায়,বাকি পদগুলি থাকছে মাওবাদী পরিবারের ছেলে মেয়েদের জন্যই। অতি সম্প্রতিই ঝাড়গ্রাম সফর করেন মমতা। সেখানে সভায় এই প্রসঙ্গে কিছুটা হলেও আভাস দিয়েছিলেন তিনি। মাওবাদী পরিবারগুলিকে এবং প্রাক্তন মাওবাদীদের সমাজের মূল স্রোতে ফিরিয়ে আনার জন্য এবং তাঁদের আর্থিক উন্নয়নের জন্যই এহেন সিদ্ধান্ত নিয়েছে রাজ্য সরকার।

 

আরো পড়ুন:Mamata : পশ্চিম মেদিনীপুরের পূর্ত দফতরের উপর ক্ষোভ মুখ্যমন্ত্রীর