ফের রাজ্যের সমস্ত মেডিক্যাল কলেজ এবং হাসপাতালে পূর্ণ কর্মবিরতি করবেন জুনিয়র ডাক্তাররা (Junior Doctors Strike)। সোমবার রাতে জেনারেল বডির বৈঠকে বসেছিল রাজ্যের ২৩টি মেডিক্যাল কলেজের জুনিয়র ডাক্তারদের মিলিত মঞ্চ ‘ওয়েস্ট বেঙ্গল জুনিয়র ডক্টর্‌স ফ্রন্ট’। প্রায় আট ঘণ্টা ধরে চলা ওই বৈঠকে এই সিদ্ধান্ত নিয়েছেন তাঁরা।

মোট ১০ দফা দাবিতে শুরু হয়েছে জুনিয়র ডাক্তারদের (Junior Doctors Strike) এই দ্বিতীয় বারের কর্মবিরতি। সেই সমস্ত দাবি পূর্ণ না হওয়া পর্যন্ত কর্মবিরতি চলবে বলে জানানো হয় জুনিয়র ডাক্তারদের পক্ষ থেকে। এই ১০ দফা দাবিগুলির মধ্যে রয়েছে দীর্ঘ সময় না নিয়ে দ্রুত ও স্বচ্ছভাবে আরজি কর কাণ্ডে ন্যায়বিচার, রাজ্যের সমস্ত হাসপাতাল ও মেডিক্যাল কলেজে কেন্দ্রীয় রেফারেল ব্যবস্থা চালু, স্বাস্থ্যসচিবের অপসারণ, হাসপাতালগুলিতে সিভিক ভলান্টিয়ারের পরিবর্তে স্থায়ী পুরুষ ও মহিলা পুলিশ নিয়োগ, চিকিৎসক-নার্স-স্বাস্থ্যকর্মীদের শূন্যপদে নিয়োগ, থ্রেট সিন্ডিকেটে জড়িতদের বিরুদ্ধে তদন্ত কমিটি বসিয়ে তাঁদের শাস্তির ব্যবস্থা করা।

তবে ফের কর্মবিরতি ঘোষণার ফলে সরকারি হাসপাতালে অসুবিধায় পড়তে পারেন সাধারণ মানুষ।  পুজোর আগে সরকারের ওপর ফের নতুন করে চাপ পড়তে চলেছে। তার ওপর কামারহাটি সাগর দত্ত মেডিক্যাল কলেজে চিকিৎসকদের ওপর হামলার পরও সরকারের তরফে কোনও সদর্থক পদক্ষেপ দেখছেন না, বলে দাবি জুনিয়র চিকিৎসকদের। জিবি বৈঠক শেষেও চিকিৎসকরা জানান, রাজ্যের তরফ থেকে বার বার নিরাপত্তার প্রতিশ্রুতি মিলেছে, তবে তা এখনও সুনিশ্চিত করতে পারেনি সরকার।

 

আরও পড়ুন: TRP: প্রকাশিত হলো এই সপ্তাহের টিআরপি তালিকা

 

 

By Sk Rahul

Senior Editor of Newz24hours