দেশের ৭৮ তম স্বাধীনতা দিবস (Independence Day) সাড়ম্বরে পালিত হলো বিধাননগর (Bidhannagar) পৌরনিগম ২৩ নম্বর ওয়ার্ডে।পৌরমাতা ঝুঙ্কু মন্ডলের উদ্যোগে,ওয়ার্ডের বহু মানুষদের উপস্থিতিতে, শহীদদের প্রতি সম্মান জানিয়ে, মহাসমারোহে বৃহস্পতিবার কেষ্টপুরের জোড়াখানায় অনুষ্ঠিত হলো ভারতবর্ষের ৭৮ তম স্বাধীনতা দিবস।

১৯৪৭ সালের ১৫ ই আগস্ট ব্রিটিশ শাসন থেকে মুক্ত হয়ে ভারতবর্ষ স্বাধীনতা লাভ করেছিল। এই দিনটি ভারতবাসীর কাছে গর্ভের দিন।তারপর থেকে ১৫ ই আগস্ট দিনটিতে ভারতের স্বাধীনতা দিবস হিসেবে পালন করে আসছে আপামোর ভারতবাসী।বৃহস্পতিবার ছিল দেশের ৭৮ তম স্বাধীনতা দিবস।গোটা বাংলার পাশাপাশি মহাসমারোহে এইদিনটি উদযাপিত হলো বিধাননগর পৌরনিগম ২৩ নম্বর ওয়ার্ডে।

এদিন সকাল ঠিক ৯ টা নাগাদ পৌরমাতা ঝুঙ্কু মন্ডল, ২৩ নম্বর ওয়ার্ডের একাধিক জায়গায় জাতীয় পতাকা উত্তোলন করে,গভীর শ্রদ্ধা জানান বীর শহীদদের প্রতি।এরপরই শহীদদের বেদীতে পুষ্পার্ঘ্য অর্পণ করেন তিনি।একইসঙ্গে ২৩ নম্বর ওয়ার্ডের সাধারণ মানুষরা উপস্থিত হয় এই দিনটিতে।তারও পুষ্পার্ঘ্য অর্পণ করে শ্রদ্ধা জানান বীর শহীদদের প্রতি।একইসঙ্গে এদিন উত্ত্লন করা হয় তৃণমূল কংগ্রেসের জাতীয় পতাকা।

সব মিলিয়ে এদিন আট থেকে আশি এলাকার সকল সাধারণ মানুষদের মধ্যে উন্মাদনা ছিল তুঙ্গে।যা ছিল সত্যি চোখে পড়ার মতো।

 

আরো দেখুন:Blood Donation Camp:উত্তর ২৪ পরগণা লিগ্যালসেলের উদ্যোগে স্বেচ্ছায় রক্তদান শিবির