টলিউডের দেবচন্দ্রিমা (Debchandrima Singha Roy) এখন ভয়ানক ব্যস্ত। একদিকে মুম্বইয়ে ছোটো পর্দায় কাজ, আবার অন্যদিকে একইসাথে উর্দুতে তালিম নেওয়া। তার মধ্যে ১৫ই আগষ্ট আসতে চলেছে হইচইতে “পরিণীতা”। যেখানে ললিতার চরিত্রে দেখা যাবে তাকে।

শরৎচন্দ্র চট্টোপাধ্যায়ের এই উপন্যাস অবলম্বনে এর আগে বড় পর্দায় ছবি দেখেছেন দর্শক। ‘ললিতা’র চরিত্রে অভিনয় করার আগে অজয় কর ও প্রদীপ সরকার দুই পরিচালকেরই তৈরি ‘পরিণীতা’ দেখলেও তার প্রভাব নিজের উপর পড়তে দেননি দেবচন্দ্রিমা।

আনন্দবাজার অনলাইনকে দেবচন্দ্রিমা (Debchandrima Singha Roy) বলেন, “দুটো ছবিই এক বার করে দেখেছি এই কাজের প্রস্তাব পাওয়ার পরেই। এর বেশি দেখলে নকল করার প্রবণতা চলে আসে। বরং উপন্যাসটাই বেশি করে পড়েছি, যাতে নিজের মতো করে চরিত্রকে ভাবতে পারি। আগের দুটো ছবি থেকে ভিন্ন অভিনয় করতেই হত, কারণ দর্শকও পাল্টেছে। তাই এখনকার আমেজ রেখে কী ভাবে গল্পকে তুলে ধরা যায়, সেই চেষ্টাই করা হয়েছে।”

পুরনো প্রেক্ষাপটেই তৈরি হওয়ার কারণে ললিতার চরিত্রের জন্য নাকি বেশ পরিশ্রমও করতে হয়েছে দেবচন্দ্রিমাকে। অভিনেত্রীর কথায়, “চরিত্রটার জন্য প্রস্তুতি পর্ব সাংঘাতিক ছিল। প্রয়োজন ছাড়া এক মাস বাড়ি থেকে বেরোইনি। কিন্তু বন্ধুবান্ধবদের সঙ্গে আড্ডা, এ সব বন্ধ করে দিয়েছিলাম। দেবচন্দ্রিমার জীবনযাপনটায় দাঁড়ি টেনেছিলাম। এটা তো পুরনো দিনের গল্প। তাই সেই পুরনো দিনের আদবকায়দা রপ্ত করতেও বেশ সময় লাগতই। আমার হাঁটাচলাতেও এই সময়ের ছাপ রয়েছে। তাই ললিতা হয়ে উঠতে আমি বাড়িতেই শাড়ি পরে ঘুরতাম। বার বার স্ক্রিপ্ট পড়তাম। সময় লেগেছে। তবে পেরেছি শেষ পর্যন্ত।”

আরও পড়ুন: Salman Khan: বিগ বসের ঘরে সলমনের প্রাক্তন প্রেমিকা

Image source-Google

By Torsha