শ্রাবণ মাস মানেই শিবের আরাধনার সময়!আর এই শ্রাবণ মাসেই শিবলিঙ্গ প্রতিষ্ঠা করলেন রাজারহাট নিউটাউন শহর তৃণমূল কংগ্রেসের সভাপতি অচিন্ত্য মন্ডল।

প্রসঙ্গত,গত তিন বছর আগে অচিন্ত্য মন্ডলের উদ্যোগে হাতিয়ারা উত্তরমাঠ জামতলায় প্রতিষ্ঠা হয় এই কালী মন্দিরের।এবার এই কালী মন্দিরের পাশে শ্রাবণ মাসেই প্রতিষ্ঠা হলো শিবলিঙ্গ।

শুক্রবার এই কালী মন্দিরে অচিন্ত্য মন্ডলের উদ্যোগে এবং আমরা সবাইয়ের পরিচালনায় অনুষ্ঠিত হয় উদ্বোধনী অনুষ্ঠান।আর শনিবার হয় কালী ঠাকুরের সাথে শিব ঠাকুরের পুজো।

মূলত,বছরভর প্রশাসনিক কাজে অচিন্ত্য মন্ডল ব্যস্ত থাকেন। তবে পূজা অর্চনার সময় ভিন্ন মেজাজে পাওয়া যায় শহর তৃণমূল কংগ্রেসের সভাপতিকে।শনিবারও অন্যথা হলো না।সকাল ১০ টা থেকেই নিয়ম মেনে পুজো শুরু করে তিনি। জানা গিয়েছে যা চলবে ভোর অব্দি।

এদিনের এই পুজোয় উপস্থিত হয়েছিলেন,- রাজারহাট নিউটাউনের বিধায়ক তাপস চ্যাটার্জি,ছিলেন এই মন্দিরের ভাইস প্রেসিডেন্ট সনু ঝাঁ,রাজারহাট নিউটাউন শহর তৃণমূল কংগ্রেসের সহ সভাপতি মোহাম্মদ তাজউদ্দিন,টাউন তৃণমূল কংগ্রেসের মহিলা নেত্রী শিখা মণ্ডল,পৃথা বাসু, সহ আমরা সবাইয়ের অন্যান্য সদস্যদের পাশাপাশি বিশিষ্টজনেরা।এদিনের এই পুজোর মাধ্যমে এলাকাবাসীদের মধ্যে বিতরণ করা হয়,খিচুড়ি,এবং আলুর দম।

সূত্র মারফত জানা গিয়েছে, রবিবারও হাতিয়ারা উত্তরমাঠ জামতলা কালী মন্দিরে মহা ভোগ বিতরনের আয়োজন করা হয়েছে।

অচিন্ত্য মন্ডলের কথায়, সামনে রামমন্দির থাকলেও,নিলের ষষ্ঠীর দিন হোক বা শিবরাত্রি এই সময়ও মন্দিরের দরজা সাধারণ মানুষদের জন্য ৯ টা অব্দি খোলা থাকে।তবে এবার থেকে আর এই সমস্যায় পড়তে হবে না এলাকাবাসীদের।সর্বদা সাধারণ মানুষের জন্য খোলা থাকবে এই মন্দিরের দুয়ার।

খুব স্বাভাবিকভাবেই কালী মন্দিরের পাশে শিব লিঙ্গ প্রতিষ্ঠা হওয়ায় খুশি এলাকাবাসী।অচিন্ত্য মন্ডলের এই উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন এদিন সকলেই।

 

আরো দেখুন:Rajarhat Gopalpur:বিধাননগর পৌরনিগম ২৩ নম্বর ওয়ার্ডের পৌরমাতা ঝুঙ্কু মন্ডলের উদ্যোগে রক্তদান শিবির!