অধ্যক্ষ বিমান বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব এনে বিধানসভায় বিক্ষোভ দেখালেন এবার রাজ্যের বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

এই রাজ্যে গণতন্ত্র এবং সংবিধানের ন্যূনতম সম্মান নেই। শাসক দল যেরকম প্রতিমুহূর্তে অসম্মান করছে, ঠিক তেমনই বিধানসভার স্পিকার হিসেবেও নিরপেক্ষতা অবলম্বন না করে বিমান বন্দ্যোপাধ্যায় এমন কিছু কাজ করছেন, যার ফলে সেই সংবিধান চ্যালেঞ্জের মুখে পড়ে যাচ্ছে।

রাজ্যপালের নির্দেশকে প্রতিমুহূর্তে অমান্য করতে দেখা যাচ্ছে বিধানসভাকে বলে অভিযোগ। আর সেই জায়গায় দাঁড়িয়ে আজ সেই স্পিকারের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব আনতে সচিবের কাছে নিজেদের দাবি জমা দিয়েছেন শুভেন্দু অধিকারী সহ বিরোধী দলের বিধায়করা। আর তারপরেই রাজ্য বিধানসভার অধ্যক্ষের বিরুদ্ধে বিস্ফোরক অভিযোগ করলেন এদিন শুভেন্দুবাবু।

মূলত,বিধানসভার মধ্যে বিজেপি বিধায়কদের কন্ঠরোধ করা হয় কেন? রাজ্যের গুরুত্বপূর্ণ ইস্যুতে বিরোধীদের বলার সুযোগ নেই কেন? সেই স্লোগান বিধানসভায় তুলেছেন শুভেন্দু অধিকারী ও বিরোধীরা।

এদিন সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী দাবি করেন, সংবিধানকে প্রতিমুহূর্তে অপমান করছেন এই স্পিকার। তাই তারা বাধ্য হয়ে এই অনাস্থা প্রস্তাব জমা দিয়েছেন। এক্ষেত্রে সায়ন্তিকা বন্দ্যোপাধ্যায় এবং রেয়াদ হোসেনের শপথ গ্রহণের ক্ষেত্রে রাজভবনের পক্ষ থেকে যে নির্দেশ এসেছিল, তাকেও অমান্য করার বিষয়টি তুলে ধরে স্পিকারের বিরুদ্ধে গর্জে উঠেছেন বিরোধী দলনেতা।

 

আরো দেখুন:Big Fat Job:মা-বাবার জন্য দের কোটি টাকার মাইনের চাকরিতে না বলে দিল বাংলার ছেলে