রাজারহাট নিউটাউনের মুকুটে নয়া পালক। এবার কলকাতায় খুলে গেলো প্রথম আপ সাইড ডাউন গ্যালারি!কোন এক উল্টো রাজার দেশে… চলে সব উল্টো পথে…উল্টো রথে…উল্টো বেশে। নচিকেতার গানের সেই লাইনটিই যেন বাস্তবে রুপ নিয়েছে … “আপ সাইড ডাউন গ্যালারীতে”। যে গ্যালারীতে আপনি ঠিকি প্রবেশ করলেন…কিন্তু সেখানে আপনাকে সব কাজ করতে হবে শূন্যে ভেসে ভেসে…এ যেন এক স্বপ্নের জগত। আর এই স্বপ্নের জগত বাস্তবে রূপ নিল কলকাতায়।

রাজারহাট নিউটাউনের অন্তর্গত বিধাননগর পৌরনিগম ১২ নম্বর ওয়ার্ডে অর্থাৎ কলকাতার মধ্যে প্রথম উদ্বোধন হলো এই আপ সাইড ডাউন গ্যালারীর।

শুক্রবার সন্ধ্যায় উদ্বোধন হয় এই আপ সাইড ডাউন গ্যালারীর।আর এদিনের এই উদ্ধোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন,- রাজারহাট নিউটাউনের বিধায়ক তাপস চ্যাটার্জি, বিধাননগর পৌরনিগম ১২ নম্বর ওয়ার্ডের প্রাক্তন পৌরপিতা আজিজুল হোসেন মন্ডল,বর্তমান পৌরমাতা মমতা মণ্ডল সহ এই আপ সাইড ডাউন গ্যালারী যার মস্তিষ্কপ্রসূতের ফল সেই তনুশ্রী কুন্ডু সহ অন্যান্য বিশিষ্ট জনেরা।

সকলের উপস্থিতিতে ফিতে,এবং কেক কেটে উদ্বোধন করা হয় এই আপ সাইড ডাউন গ্যালারীর।

অভাবনীয় এই চিন্তাধারার বিষয়ে তনুশ্রী কুন্ডু জানান,- বিদেশে গিয়ে তিনি প্রথম এই আপ সাইড ডাউন গ্যালারী দেখেছিলেন।তখন থেকেই তনুশ্রীর মনে হয়েছিল,- কলকাতাবার বুকেও এমন কিছু করা উচিত।

যেমন ভাবনা তেমন ফল। তারপরই তনুশ্রী এমন অভাবনীয় চিন্তাভাবনার বাস্তব রূপ দেই কলকাতার বুকে।

প্রসঙ্গত,ভারতবর্ষের মধ্যে ব্যাঙ্গালুরুতে রয়েছে এই আপ সাইড ডাউন গ্যালারী।এবং পশ্চিম বাংলার মধ্যে শিলিগুড়ির পর এই প্রথম কলকাতায় উদ্বোধন হলো এই গ্যালারির। তাও আবার রাজারহাট নিউটাউনের অন্তর্গত সিটি সেন্টার টু এর একদম পাশে। অর্থাৎ বলা বাহুল্য রাজারহাট নিউটাউনের অন্তর্গত বিধাননগর পৌরনিগম ১২ নম্বর ওয়ার্ডের মুকুটে যুক্ত হল নয়া এক পালক।

 

আরো দেখুন:Rahool-Federation Row:পরিচালক হিসেবে রাহুলকে কি মানতে অসুবিধা হচ্ছে?কেনো শনিবার সকালে কর্মবিরতিতে চলে গেলেন টেকনিশিয়ানরা?জট কি আদেও খুলবে?