ডিরেক্টর্স গিল্ড নিষেধাজ্ঞা তুলে নিলেও, ফের ছবির শ্যুটিংয়ে বাধার মুখে পড়লেন পরিচালক রাহুল মুখোপাধ্যায়। শনিবার থেকে টেকনিশিয়ান্স স্টুডিও-তে নতুন ছবির শ্যুটিং শুরু হওয়ার কথা ছিল। সেই মতো সকাল সকাল পরিচালক রাহুল , প্রসেনজিৎ চট্টোপাধ্যায়, অনির্বাণ ভট্টাচার্য-সহ অন্য অভিনেতারা পৌঁছে গেলেও, টেকনিশিয়ানরা শ্যুটিংয়ে পৌঁছলেন না।

শনিবার সকাল থেকে এই উত্তর খুঁজে চলেছিলেন প্রসেনজিত্‍ চট্টোপাধ্যায়, দেব, অনির্বাণ ভট্টাচার্য থেকে শুরু করে রাজ চক্রবর্তী, সৃজিত মুখোপাধ্যায়, পরমব্রত চট্টোপাধ্যায় সহ ডিরেক্টরস গিল্ডের বিশিষ্ট পরিচালকরা।অবশেষে উত্তর মিলল শনিবার বিকেলে।

২৬টি গিল্ড নিয়ে তৈরি ফেডারেশেন। শনিবার বিকেলে বেশিরভাগ গিল্ডের প্রধানরাই হাজির হন সাংবাদিক বৈঠকে। তাঁদের অভিযোগ,’গুপী’ শ্যুট অর্থাত্‍ ফেডারেশনকে লুকিয়ে, নিয়ম না মেনে শ্যুটিং করেছেন রাহুল মুখোপাধ্যায়। সেই কারণেই তাঁর সঙ্গে কাজ করতে নারাজ টেকনিশিয়ানরা। তাঁরা জানিয়ে দেন যে রাহুলের জায়গায় সৌমিক হালদার হলে, তাঁরা শ্যুটিং করতে রাজি। তবে রাহুলের সঙ্গে কাজ করবেন না তাঁরা।

কেন রাহুলের উপর রেগে গেলেন টেকনিশিয়ানরা? টেকনিশিয়ান গিল্ডের দাবি, ‘চরকির জন্য তিনদিন রাহুল শ্যুট করেছেন। সেখানে যথাক্রমে ১৯, ২০, ২১ ঘণ্টা শ্যুট হয়েছে। ছবির শ্যুটিংয়ের ক্ষেত্রে সময়সীমা না থাকলেও ওয়েব সিরিজ ১৪ ঘণ্টার বেশি শ্যুট করা হয় না। এই কারণে সাম্প্রতিক কালে রাজ চক্রবর্তীর আবার প্রলয়ের শ্যুট বন্ধ করে দিয়েছিলেন টেকনিশিয়ানরা। যেখানে টেলি অ্যাকাডেমির চেয়ারম্যান ও বিধায়ক রাজ চক্রবর্তী ১৪ ঘণ্টার বেশি শ্যুট করেননি, সেখানে রাহুল মুখোপাধ্যায় কোন সাহসে এত অতিরিক্ত সময় শ্যুট করেছেন? তাহলে এটা ওয়েব সিরিজ নাকি সিনেমা? ইম্পার নিয়ম অনুযায়ী বিদেশে শ্যুট করতে গেলে কমপক্ষে ১৯ জন টেকনিশিয়ানকে সঙ্গে নিয়ে যেতে হয়। সেই নিয়মও মানেননি রাহুল।’

এদিকে,শনিবার সকালে রাজ চক্রবর্তী দাবি করেছেন যে রাহুলকে না মেনে নিলে সোমবার থেকে পরিচালকরা কর্মবিরতিতে যাবেন। সব মিলিয়ে এই ঘটনা এখন কোন দিকে মোড় নেয় সেটাই দেখার!

 

আরো দেখুন:Recipe: স্বাদ বদলাতে বাড়িতে বানিয়ে নিন আম দিয়ে পাবদার ঝাল