ঋতুস্রাব হওয়া কালীন মেয়েদের মুড সুইংয়ের কথা প্রায় সকলেরই জানা। এই সময় নানারকম হরমোনাল কারণের জন্য মানসিক অবস্থা নিজের হাতের বাইরে চলে যায়। প্রতিটা মেয়েই মাসের একটি নির্দিষ্ট সময় এমন মানসিক অবস্থার স্বীকার হন। এবার এই নিয়ে মুখ খুললেন বলি তারকা জাহ্নবী কাপুর (Janhvi Kapoor)।

নিজের মুখেই তিনি স্বীকার করেন এই সময় তার মানসিক অবস্থা কতটা কঠিন থাকে। তিনি বলেন, “প্রত্যেক মাসে যখন ঋতুস্রাব শুরু হত, এই মানুষটার সঙ্গে আমি সম্পর্ক ভাঙতে চাইতাম। সম্পর্কে আসার প্রথম তিন-চার মাসে, এই দেখে ও হকচকিয়ে গিয়েছিল। কিন্তু বেশ কিছু দিন একসঙ্গে থাকার পরে ও বুঝতে পেরেছিল বিষয়টা।”

তিনি আরও বলেন, “সম্পর্ক ভাঙার দু’দিন পরে আবার আমিই কাঁদতে কাঁদতে গিয়ে ক্ষমা চাইতাম। আমি বুঝতে পারতাম না, আমার মানসিক অবস্থা এমন কেন হত! সাংঘাতিক পর্যায় পৌঁছে যেত।” তবে তিনি এও জানান কাজের ব্যস্ততা থাকার সময় তিনি নাকি এই যন্ত্রণা অনুভব করতেন না। কিন্তু বাড়িতে থাকলেই যেন যন্ত্রণায় তার শরীর অবশ হয়ে যায়।

উপশম হিসেবে কি হট-ওয়াটার ব্যাগ ব্যবহার করতেন অভিনেত্রী? প্রশ্নের উত্তরে জাহ্নবী (Janhvi Kapoor) বললেন, “শুটিংয়ের মধ্যে কিন্তু আমি যন্ত্রণা অনুভব করতে পারতাম না। কিন্তু যখনই বাড়িতে অবসর সময় কাটাতাম, যন্ত্রণায় আমার শরীর অবশ হয়ে যেত। গত মাসে ঋতুস্রাবের সময় আমার নিতম্বে যন্ত্রণা করছিল। আগে পিঠে ব্যথা করত। একটা সময় নাক দিয়েও রক্ত পড়ত।”

বর্তমানে জাহ্নবী তার পরবর্তী ছবি ‘উলঝ’ নিয়ে ব্যস্ত। এই ছবিতে তার সাথে দেখা মিলবে আদিল হুসেন ও গুলশন দেবাইয়াকে।

আরও পড়ুন: Recipe: স্বাদ বদলাতে বাড়িতে বানিয়ে নিন পটলের ভর্তা

Image source-Google

By Torsha